সংবাদ শিরোনাম
  • আজ ৮ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

চামড়া পাচার রোধে ফুলবাড়ী সীমান্তে টহল জোড়দার করলো বিজিবি

৮:১৪ অপরাহ্ণ | সোমবার, আগস্ট ১২, ২০১৯ রংপুর
Fulbari

অনিল চন্দ্র রায়, ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্ত এলাকা দিয়ে বাংলাদেশ থেকে ভারতে চামড়া পাচার রোধে  নিরাপত্তা জোড়দার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

উপজেলার ৩৬ কিলোমিটার সীমান্তে নিয়মিত প্রহরার পাশাপাশি বিজিবির পক্ষ থেকে চামড়া পাচার প্রতিরোধে বাড়তি সদস্য মোতায়েন ও নিয়মিত টহলের পাশাপাশি বাড়তি টহলের ব্যবস্থা করা হয়েছে।

সোমবার বিকালে ফুলবাড়ী সীমান্তে বিজিবির অতিরিক্ত টহল জোড়দারের বিষয়টি নিশ্চিত করেছেন লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল আনোয়ার-উল-আলম।

ভারতের তুলনায় দেশে গরু ও ছাগলের চামড়ার দাম কম হওয়ায় চামড়া পাচারের আশংকা দেখা দেওয়ায় বিজিবি নিরাপত্তা জোড়দার করেছে।

লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল আনোয়ার-উল-আলম জানান, সীমান্ত দিয়ে অবৈধভাবে যাতে ভারতে চামড়া পাচার না হয় সে বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও বিজিবি সদর দফতরের নির্দেশ রয়েছে।

নির্দেশ মোতাবেক বিজিবির অতিরিক্ত টহল জোড়দার করা হয়েছে। যাতে চোরাকারবারীরা ভারতে চামড়া পাচার করতে না পারে এ ব্যাপারে সীমান্তে দায়িত্বরত প্রতিটি প্রতিটি বিজিবি সদস্যকে সর্তক করে দেওয়া হয়েছে। এ বিষয়ে সীমান্ত এলাকায় কোরবানির পর চামড়া গুলো কোথায় কিভাবে কোন জায়গায় জমায়েত হচ্ছে এসব বিষয় নিয়ে বিজিবি সার্বক্ষনিক মনিটরিং করছে।

এ ছাড়াও সীমান্তে এসব কাজের সঙ্গে জড়িত ব্যক্তিদেরকে  ঈদের আগে থেকেই নজরদারিতে রাখা হয়েছে।