• আজ ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

ডিএমপি কমিশনারের চাকরির মেয়াদ বাড়ল

৮:৪৯ অপরাহ্ণ | মঙ্গলবার, আগস্ট ১৩, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- অবসরে যাওয়া ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়াকে আরও এক মাসের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দিয়েছে সরকার। আগামীকাল ১৪ আগস্ট থেকে ১৩ সেপ্টম্বর পর্যন্ত তার এই নিয়োগ কার্যকর হবে।

মঙ্গলবার (১৩ আগস্ট) জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মো. অলিউর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে একথা জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, বিসিএস (পুলিশ) ক্যাডারের কর্মকর্তা মো. আছাদুজ্জামান মিয়াকে তার অবসর-উত্তর (পিএলআর) ছুটি বাতিলের শর্তে আগামী ১৪ আগস্ট থেকে ১৩ সেপ্টেম্বর পর্যন্ত অথবা যোগদানের তারিখ থেকে একমাস (ত্রিশ দিন) মেয়াদে ডিএমপির পুলিশ কমিশনার পদে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো।

পুলিশের একাধিক কর্মকর্তা জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা লন্ডন থেকে দেশে আসার পর ডিএমপি কমিশনার উনার সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করতে যান। এসময় তাকে চলতি মাসেও দায়িত্ব পালন করে যেতে বলেন প্রধানমন্ত্রী। আগস্ট মাস ঘিরে নানা শঙ্কা থাকায় এই মাসে তাকে বিদায় দেওয়ার চিন্তা থেকে সরে আসে সরকার। তারা বলেন, ১৫ আগস্ট, ১৭ আগস্ট এবং ২১ আগস্টের মতো ঘটনার কথা বিবেচনায় রেখে এ মাসে কোনো ধরনের ঘটনা ঘটাতে না পারে, সেজন্য চলতি মাসেও আছাদুজ্জামান মিয়াকে ডিএমপি কমিশনার পদে দায়িত্বে বহাল রাখা হচ্ছে।

এদিকে পুলিশের বেশ কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, চলতি মাসেই নতুন ডিএমপি কমিশনার কে হচ্ছেন তা চূড়ান্ত করা হবে।

উল্লেখ্য, আজ মঙ্গলবার (১৩ আগস্ট) ডিএমপি কমিশমার আছাদুজ্জামান মিয়ার চাকরির মেয়াদ শেষ হয়। ২০১৫ সালের ৭ জানুয়ারি ডিএমপির কমিশনার হিসেবে যোগ দেন আছাদুজ্জামান মিয়া। ৪ বছর সাত মাসেরও বেশি সময় ধরে তিনি এ দায়িত্ব পালন করে আসছেন।

ডিএমপি সূত্রে জানা গেছে, কমিশনার আছাদুজ্জামান মিয়ার আগে দীর্ঘ সময় ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন বেনজীর আহমেদ; বর্তমানে যিনি র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। বেনজীর আহমেদ ২০১০ সালের ১৪ অক্টোবর থেকে ২০১৫ সালের ৭ জানুয়ারি পর্যন্ত কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন।

পড়ুন এ সম্পর্কিত আগের সংবাদ-

কে আসছেন ডিএমপি কমিশনার পদে?

Loading...