কারাগারে গণতন্ত্রের জন্য সংগ্রাম করছেন খালেদা: মির্জা ফখরুল

৩:৩৩ অপরাহ্ণ | শনিবার, আগস্ট ১৭, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কারাগারে থেকেও গণতন্ত্রের জন্য লড়াই সংগ্রাম করে যাচ্ছেন বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘আমরা সবার আগে তার মুক্তি চাই। কারণ, তিনি গণতন্ত্রের প্রতীক।’

শনিবার (১৭ আগস্ট) দুপুরে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির শতাধিক নেতাকর্মীর বিএনপিতে যোগদান উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে গাজীপুর পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র মো. আব্দুল করিমসহ তার অনুসারীরা বিএনপিতে যোগদান করেন। বিএনপি মহাসচিব তাকে ফুল দিয়ে বরণ করে নেন।

ফখরুল বলেন, যখন এই দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে আবদ্ধ করে রাখা হয়েছে, সেই সময় করিমের মতো একজন জনপ্রিয় নেতা বিএনপিতে যোগ দেওয়া নিঃসন্দেহে উল্লেখযোগ্য ঘটনা। এই সময়ে তার বিএনপিতে যোগ দেওয়াটা আমাদের অনুপ্রাণিত করেছে। আমরা সঠিক পথে আছি, আমাদের রাজনীতি সঠিক পথে আছে।

তিনি বলেন, সংগঠনের বিকল্প নেই। সংগঠন থাকলে আন্দোলন, নির্বাচনে সফল হতে পারবো। এই কথা সবাইকে মনে রাখতে হবে।

সরকার রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে বিরোধীদলের নেতাকর্মীদের ওপর অত্যাচার নির্যাতন চালাচ্ছে- অভিযোগ করে বিএনপি মহাসচিব বলেন, ‘৭২ সালেও রক্ষীবাহিনী দিয়ে বিরোধী দলের নেতাকর্মীদের হত্যা করেছিল। আজকেও চারদিকে দুঃশাসন। দেশে কোনো আইনশৃঙ্খলা নেই। মানুষকে হত্যা করা হচ্ছে, নারী-শিশুদের ধর্ষণ করা হচ্ছে। বিনাবিচারে হত্যা করা হচ্ছে।’