সংবাদ শিরোনাম
  • আজ ৬ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

বিয়ে বাড়িতে এসিল্যান্ড, বর পক্ষের স্বজনরা উধাও!

৮:৫৯ অপরাহ্ণ | শনিবার, আগস্ট ১৭, ২০১৯ ঢাকা
Tangail

মোল্লা তোফাজ্জল, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের ভূঞাপুরে বাল্যবিবাহ সংগঠিত হওয়ার সময় বর পক্ষকে ২০ হাজার টাকা জরিমানা ও বিয়ের উপযুক্ত বয়স না হওয়া পর্যন্ত বিয়ে না করার মুচলেকা দিয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করার মাধ্যমে বাল্যবিবাহ বন্ধ করেছে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. আসলাম হোসাইন।

শুক্রবার (১৬ আগস্ট) রাত সাড়ে ৯ টার সময় উপজেলার কুকাদাইর গ্রামের কনের পক্ষের বাড়িতে বিয়ে পড়ানোর সময় গোপন সংবাদের মাধ্যমে খবর পেয়ে রাতে তাৎক্ষণিক ভূমি কর্মকর্তা উপস্থিত হয়ে এ বাল্যবিবাহ বন্ধ করে দেয়াসহ জরিমানা ধার্য করা হয়। এ সময় বর পক্ষের লোকজন এসিল্যান্ডের উপস্থিত হওয়ার খবর শুনে বরকে ফেলে রেখে বিয়ে বাড়ি থেকে উধাও হয়ে যায়।

উপজেলা নির্বাহী অফিসার ঝোটন চন্দ ও ভূমি উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. আসলাম হোসাইন এ বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, রফিকুল ইসলাম (১৭) উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের খানুরবাড়ী গ্রামের মৃত গোপাল শেখের ছেলের সাথে একই ইউনিয়নের কুকাদাইর গ্রামের আব্দুর রাজ্জাকের মেয়ে ময়না খাতুন (১৫) এর সাথে পারিবারিকভাবে শুক্রবার বিয়ের দিন ধার্য করা হয়। ওই রাতে এ্যসিল্যান্ড পুলিশ সাথে নিয়ে উপস্থিত হয়ে বিয়ে বন্ধ করে দেন। এরপর রাতে বর রফিকুল ইসলামকে পুলিশ হেফজতে রাখা হয়।

শনিবার (১৭ আগস্ট) দুপুরে উপজেলা নির্বাহী অফিসারের অফিস কক্ষে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ভ্রাম্যমান আদালত পরিচালনা করে বরের অভিভাবকে ২০ হাজার টাকা জরিমানা ও উভয় পক্ষকে প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত  বিয়ে না দেয়ার শর্তে মুচলেকা দিয়ে বরকে ছেড়ে দেয়া হয়।