সংবাদ শিরোনাম
  • আজ ৬ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

আবার ছুটি নিয়ে যুক্তরাষ্ট্রে সাকিব

১০:১০ অপরাহ্ণ | শনিবার, আগস্ট ১৭, ২০১৯ খেলা

স্পোর্টস ডেস্কঃ পবিত্র হজ পালন করে মাকে নিয়ে দেশে ফেরা দেখে মনে হচ্ছিলো এবার বুঝি কন্ডিশনিং ক্যাম্পের শুরু থেকেই উপস্থিত থাকবেন সাকিব আল হাসান; কিন্তু শেষ খবর হচ্ছে, আগামী পরশু ১৯ আগস্ট সোমবার থেকে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট এবং জিম্বাবুয়ে ও আফগানিস্তানকে নিয়ে তিন জাতি টি-টোয়েন্টি সিরিজের যে প্রস্তুতি শুরু হবে, তাতেও শুরু থেকে থাকতে পারছেন না সাকিব।

আপনি হয়তো ভাবছেন পবিত্র হজব্রত পালন শেষে বুঝি বিশ্রাম নেবেন? আসলে তা নয়। সাকিব আবার ছুটি চেয়েছেন। তবে সেটা হজ থেকে দেশে ফিরে বিশ্রামের জন্য নয়।

আসল কথা হলো, বিশ্বসেরা অলরাউন্ডার এবং বিশ্বকাপে অসাধারণ খেলা সাকিব হাল হাসান এই মুহূর্তে দেশেই নেই। পবিত্র হজ পালন শেষে দেশে ফিরে দুদিন পরই যুক্তরাষ্ট্র চলে গেছেন তিনি।

বলার অপেক্ষা রাখে না স্ত্রী শিশির এবং একমাত্র কন্যা অ্যালাইনা এখন যুক্তরাষ্ট্রেই অবস্থান করছেন। মাকে নিয়ে হজ করতে যাওয়া সাকিব স্ত্রী ও কন্যাকে তাই যুক্তরাষ্ট্র রেখে গিয়েছিলেন। হজ করে দেশে ফিরে এখন তাদের আনতেই যুক্তরাষ্ট্র গেছেন সাকিব।

তিনি ঠিক কবে ফিরবেন? জাতীয় দল সংশ্লিষ্টরা জানাতে না পারলেও তার এক ঘনিষ্ট সূত্র জানিয়েছে, সাকিব যুক্তরাষ্ট্র থেকে স্ত্রী ও কন্যাকে নিয়ে ঢাকা ফিরতে ফিরতে আরও সপ্তাহখানেক লেগে যাবে। হয়তো ২৩ না হয় ২৪ আগস্ট ঢাকায় ফিরে আসবেন তিনি।

বলার অপেক্ষা রাখে না, তার মানে এবারো কন্ডিশনিং ক্যাম্পের শুরু থেকে থাকা হচ্ছে না এ সময়ের আলোচিত ও সফল পারফরমারের। তাতে কি? একবার নয়, বারবার বহুবার প্রমাণ হয়েছে, অল্প কদিনের এবং নামমাত্র প্রস্তুতিতে মাঠে নেমেও সাকিব ঠিক ব্যাট ও বল হাতে সেরা পারফরম করতে পারেন।

বিশ্বকাপেও তার প্রমাণ মিলেছে। দেশের মাটিতে একদিনের জন্য প্র্যাকটিস করতে না পারা সাকিব আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদ এবং মেন্টর মোহাম্মদ সালাউদ্দীনকে উড়িয়ে নিয়ে গিয়েছিলেন ব্যক্তিগত পর্যায়ের অনুশীলন করতে।