• আজ ২রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

আস্তানায় কিশোরী ধর্ষণ, কথিত পীর গ্রেফতার

৯:৪৯ পূর্বাহ্ণ | সোমবার, আগস্ট ১৯, ২০১৯ চট্টগ্রাম, দেশের খবর

সময়ের কণ্ঠস্বর, চট্রগ্রাম- নগরীতে কিশোরীকে ধর্ষণের অভিযোগে মো. নেজাম উদ্দিন (৪২) ওরফে নেজাম মামা নামে এক কথিত পীরকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার সন্ধ্যায় বায়েজিদ বোস্তামি থানাধীন আরেফিন নগর এলাকার মুক্তিযোদ্ধা কলোনীর ‘নেজামে খানকা’ নামক আস্তানা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার নেজাম উদ্দিন হাটহাজারী উপজেলার ফতেয়াবাদ এলাকার শাহাবুদ্দীনের ছেলে।

বায়েজিদ বোস্তামি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান খোন্দকার জানান, নগরীর আরেফিন নগরে একটি আস্তানা গড়ে তুলেছেন কথিত পীর নেজাম মামা। এই পীরের আস্তানায় প্রতিদিন অনেক ভক্ত-মুরিদ আসে। আস্তানার পাশে একটি ছোট দোকান আছে, যেখানে চা-কলা-বিস্কুট, মোমবাতি-আগরবাতি বিক্রি করা হয়। দোকানির ১৬ বছর বয়সী এক মেয়ে আছে।

তিনি বলেন, ‘গত মাসের (জুলাই) শেষের দিকে পীরের আস্তানায় কুমিল্লা থেকে এক নারী তার পঙ্গু সন্তানকে নিয়ে আসেন। ওই নারীকে আস্তানায় রেখে পীর তার ছেলেকে কথিত চিকিৎসা দিচ্ছিল। রাতে ওই নারী আস্তানার কক্ষে একা থাকতে ভয় পাওয়ার কথা নেজামকে জানান। নেজাম চা দোকানির মেয়েকে তার সঙ্গে রাখার ব্যবস্থা করে। এর সুযোগে নেজাম দোকানির ওই মেয়েকে নিজের কক্ষে নিয়ে ধর্ষণ করে। এভাবে ৫-৬ দিন ধরে ধর্ষণের পর ওই মেয়ে বিষয়টি তার এক খালাকে জানায়। রোববার মেয়েটির বাবা-মা থানায় গিয়ে নেজামের বিরুদ্ধে অভিযোগ করেন।’

“অভিযোগ পাওয়ার পরে আস্তানায় অভিযান চালিয়ে নেজামকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।”

ভিকটিমকে স্বাস্থ্য পরীক্ষার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে পাঠানো হবে বলে জানান ওসি।