• আজ ২৫শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

অযত্ন অবহেলায় শ্রীপুর বঙ্গবন্ধু সাফারি পার্কের ঝুলন্ত ব্রিজ

৪:০৯ অপরাহ্ণ | সোমবার, আগস্ট ১৯, ২০১৯ ঢাকা, দেশের খবর

মোশারফ হোসাইন তযু শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি- গাজীপুরের শ্রীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের বিশেষ আকর্ষণ ঝুলন্ত ব্রিজ। দীর্ঘদিন ধরে সেতুর বিভিন্ন অংশে জং ধরে কাঠের পাটাতনগুলো অযত্ন অবহেলায় দিন দিন ভেঙে পড়ছে। দুর্ঘটনার আশঙ্কায় প্রবেশ মুখে কাটাতারের বেড়া দিয়ে সেতুটি বন্ধ করে রেখেছে পার্ক কর্তৃপক্ষ।

সরেজমিনে দেখা যায়, দৃষ্টি নন্দন লোহা নির্মিত সাদা- লালরঙা সেতুর চারপাশে সবুজের সমারোহ। চারদিকে চমৎকার এক পরিবেশ থাকলেও ব্রিজটির অবস্থা নাজেহাল। প্রায় এক বছর ধরে সেতুর বিভিন্ন অংশে জং ধরে কাঠের পাটাতনগুলো ভেঙে পড়ছে। বর্তমানে অযত্ন অবহেলায় সেতুটি পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে।

এদিকে দর্শনার্থীরা সেতুতে আনন্দ উপভোগ করতে না পারায় কেউ কেউ ক্ষোভ প্রকাশ করেছে।

বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. তবিবুর রহমান জানান, ঝুলন্ত-এ ব্রিজটি পার্ক শুরুতে নির্মিত হওয়ায় বেশ পুরনো। সেতুটির ধারণ ক্ষমতা খুবই কম ছিল। অতিরিক্ত চাপ সামলাতে না পেরে সেতুটি ভেঙে যাচ্ছে। বর্তমানে ঝুলন্ত ব্রিজে উঠে দর্শনার্থীরা যেন দুর্ঘটনায় না পড়ে সেদিকে লক্ষ্য রেখে দর্শনার্থীদের সতর্ক করা হচ্ছে। খুব বেশি প্রয়োজন ছাড়া সেতুর উপরে উঠে বিনোদন না করতে নিষেধও করা হচ্ছে। খুব দ্রুতই সেতুটি মেরামত করে বিনোদন প্রেমী মানুষদের জন্য খুলে দেয়া হবে বলে তিনি জানান।

পার্কের প্রকল্প পরিচালক মিহির কুমার দো জানান, ঝুলন্ত ব্রিজের অধিকাংশ কাঠের পাটাতন বেশ পুরেনা ও বৃষ্টিতে ভিজে নষ্ট হয়ে গেছে। ব্রিজটির অবস্থা ভালো নয় স্বীকার করে অচিরেই মেরামত করা হবে বলে জানান তিনি।