কুকুরের মুখ থেকে নবজাতক উদ্ধার করে হাসপাতালে নিলেন এসআই

৫:২৮ অপরাহ্ণ | মঙ্গলবার, আগস্ট ২০, ২০১৯ চট্টগ্রাম, দেশের খবর

সময়ের কণ্ঠস্বর, চট্রগ্রাম- কুকুরের মুখ থেকে এক নবজাতককে উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছেন এক চট্টগ্রামের এক এসআই।

মঙ্গলবার ভোরে নগরীর আগ্রাবাদ বাদামতলী মোড়ে নবজাতকটিকে নিয়ে কাড়াকাড়ি করছিলো তিনটি কুকুর। তাকে উদ্ধারকারী এসআই ডবলমুরিং থানার মোস্তাফিজুর রহমান।

ডবলমুরিং থানার সহকারী কমিশনার আশিকুর রহমান জানিয়েছেন, শিশুটি চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। শিশুটি ওই এলাকার ভারসাম্যহীন এক নারীর বলে জানা গেছে।

জানতে চাইলে এসআই মোস্তাফিজ বলেন, আগ্রাবাদ এলাকায় রাতে টহল দেওয়ার সময় বাদামতলী ক্রসিং হতে ২০ গজ উত্তর দিকে সোনালী ব্যাংকের সামনে ফুটপাতের ওপর কয়েকটি কুকুরকে কিছু একটা নিয়ে টানাটানি করতে দেখে কৌতূহলবশত আমি এগিয়ে যাই। গিয়ে নবজাতক শিশুকে দেখতে পেয়ে উদ্ধার করে দ্রুত আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে নিয়ে যাই।

তিনি আরো জানান, নবজাতককে প্রাথমিক চিকিৎসা দিয়ে তাৎক্ষণিক তার মায়ের খোঁজ করি এবং জনতা ব্যাংকের সামনে মানসিক ভারসাম্যহীন অবস্থায় তার সন্ধান পাই।

মায়ের বয়স ২৫ থেকে ২৬ বছর হতে পারে উল্লেখ করে তিনি আরো জানান, এই নারীকে প্রায়ই আগ্রাবাদ বাণিজ্যিক এলাকায় ভাসমান অবস্থায় দেখা যেতো। পরে তাকে ও তার কন্যশিশুকে উন্নত চিকিৎসার জন্যে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) ভর্তি করা হয়।

এই পুলিশ সদস্য বলেন, “বাচ্চাটা সুস্থ আছে। ডাক্তাররা বলেছেন, কুকুরের কামড় তার গায়ে লাগেনি। আর ওই নারীকে গাইনি ওয়ার্ডে চিকিৎসা দেয়া হচ্ছে।