‘শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে আমরা খাদ্য নিরাপত্তা অর্জন করেছি’- খাদ্যমন্ত্রী

১১:৪৬ অপরাহ্ণ | মঙ্গলবার, আগস্ট ২০, ২০১৯ জাতীয়
sadhon

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ মঙ্গলবার (২০ আগস্ট) খাদ্য মন্ত্রণালয় খাদ্য অধিদপ্তরে ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, জাতির পিতার স্বপ্ন ছিল ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত সুখী-সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ার। কিন্তু স্বাধীনতাবিরোধী শক্তি তার সে স্বপ্ন পূরণ হতে দেয়নি।

খাদ্যমন্ত্রী বলেন,দীর্ঘদিন পর জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে আমরা জাতির পিতার সেই স্বপ্ন পূরণ করতে পেরেছি। প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্বে আমরা ইতোমধ্যেই জনগণের খাদ্য নিরাপত্তা অর্জন করেছি। তার নেতৃত্বেই দেশ আজ উন্নয়নশীল দেশের মর্যাদা লাভ করেছে। তার শাসনামলের মধ্যেই ২০২১ সাল নাগাদ আমরা মধ্যম আয়ের দেশে উন্নীত হবো। আমরা কোথায় ছিলাম, আর এখন কোথায় আছি। প্রতিটি সেক্টরে দেশ এখন অনেক এগিয়েছে।

তিনি বলেন, ৭৫ এর সেই কালোরাতে বঙ্গবন্ধুর দুই কন্যা বেঁচে গিয়েছিলেন বলেই আজ আমরা জাতি হিসেবে মাথা উঁচু করে দাঁড়াতে পেরেছি। ঘাতকরা তাকে হত্যা করলেও তার আদর্শকে সাধারণ জনগণের মন থেকে মুছে ফেলতে পারেনি।

খাদ্য সচিব শাহাবুদ্দিন আহমদের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংসদ সদস্য আব্দুল হাই, খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক নাজমানারা খানুম, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান সরোয়ার জাহানসহ খাদ্য মন্ত্রণালয় ও খাদ্য অধিদপ্তরের সর্বস্তরের কর্মকর্তা –কর্মচারীরা।