• আজ ২০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

ভারতের সঙ্গে কথা বলে কোনও লাভ নেই: ইমরান খান

১২:০৯ অপরাহ্ণ | শুক্রবার, আগস্ট ২৩, ২০১৯ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতের সঙ্গে আলোচনায় আর আগ্রহী নন বলে জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে ফোনে কথা বলার পরের দিন একটি মার্কিন দৈনিকে সাক্ষাৎকারে ইমরান খান এই কথা জানিয়েছেন।

তিনি বলেন, আলোচনার জন্য তিনি আবেদন জানালেও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মুখ ফিরিয়ে নিয়েছেন। জম্মু ও কাশ্মীরে ৩৭০ অনুচ্ছেদ রদ করার আগে বা পরে কখনওই যোগাযোগ স্থাপনে ভারত উৎসাহ দেখায়নি বলে দাবি ইমরানের।

ভারতের সঙ্গে তাই কথা বলে লাভ নেই জানিয়ে পাকিস্তান প্রধানমন্ত্রী বলেছেন, শান্তি ফেরানো এবং আলোচনার খাতিরে আমি যতবার প্রস্তাব দিয়েছি, ওরা সেটাকে তোষামোদ ভেবেছে। আমরা আর কিছু করতে পারব না।

আলোচনায় লাভ নেই বলে ইমরান দুই পরমাণু শক্তিধর দেশের মধ্যে বাড়তে থাকা উত্তাপ নিয়ে উদ্বেগও প্রকাশ করেছেন। কাশ্মীর পরিস্থিতি এবং জাতীয় নিরাপত্তা নিয়ে পাকিস্তান সেনাবাহিনীর প্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ার সঙ্গে আজ বৈঠক করেছেন ইমরান।

কাশ্মীর-প্রশ্নে বিদেশের মাটিতে প্রচার চালানোর জন্য দলের কর্মী ও সমর্থকদের নির্দেশ দিয়েছেন পাকিম্তান প্রধানমন্ত্রী। বিশ্বের সব মঞ্চে ইমরানের দল কাশ্মীর প্রসঙ্গ তুলে ধরতে চায়।

Skip to toolbar