• আজ ৩০শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

বিভিন্ন স্থানে পালিত হচ্ছে জন্মাষ্টমী উৎসব

১২:৩০ অপরাহ্ণ | শুক্রবার, আগস্ট ২৩, ২০১৯ ফিচার

সময়ের কন্ঠস্বর ডেস্ক: নানা আয়োজনে দেশের বিভিন্নস্থানে উদযাপন করা হচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের জন্মাষ্টমী উৎসব।

এ উপলক্ষে শুক্রবার (২৩ আগস্ট) সকালে ব্রাহ্মণবাড়িয়া শহরের কেন্দ্রীয় মন্দির শ্রী শ্রী আনন্দময়ী কালীবাড়ি থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। এটি শহরের প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবারো আনন্দময়ী কালীবাড়িতে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় হিন্দু সম্প্রদায়ের পাশাপাশি বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ গ্রহণ করেন।

সিরাজগঞ্জের কেন্দ্রীয় মন্দির শ্রী শ্রী মহাপ্রভুর আখড়ার সামনে থেকে মঙ্গলশোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ কোরে কালীবাড়ি মন্দিরে এসে শেষ হয়। এসময় দেশ ও জাতির মঙ্গল কামনা করে প্রার্থনা করেন ভক্তরা।

ফুলবাড়ী (কুড়িগ্রাম): ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্ষে সারা দেশের ন্যায় কুড়িগ্রামের ফুলবাড়ীতে মহানাম সংকীর্ত্তনসহ বর্নাঢ্য শোভা যাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকাল সাড়ে ১০টায় উপজেলা পূজা উদযাপন পরিষদ ও বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্ঠান ঐক্য পরিষদের আয়োজনে বর্নাঢ্য র‌্যালী ও আলোচনা সভায় প্রায় পাঁচ শতাধিক ভক্ত স্বতঃস্ফুর্ত অংশ গ্রহণ করে।

বর্নাঢ্য র‌্যালীটি কেন্দ্রীয় সার্বজনীন পূজা মন্দির প্রাঙ্গন থেকে শুরু করে উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে আবারও মন্দির প্রাঙ্গনে এসে ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমীর উপর এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি কার্ত্তিক চন্দ্র সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ভারত চন্দ্র রায়ের সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা হিন্দু-বৌদ্ধ ঐক্য পরিষদের সভাপতি ক্ষীরোদ চন্দ্র বর্মন, সাধারণ সম্পাদক শুনীল কুমার রায়, প্রধান শিক্ষক কানাই লাল সরকার ও সুশীল চন্দ্র রায় প্রমূখ। পরে দেশ ও জাতির মঙ্গল কামনায় বিশেষ প্রার্থনা অন্তে ভক্তের মাঝে প্রসাদ বিতরণ করা হয়।

Loading...