এবার হিমেশের সঙ্গে প্লেব্যাক করলেন সেই ভিক্ষুক রানু (ভিডিও)

২:০৬ অপরাহ্ণ | শুক্রবার, আগস্ট ২৩, ২০১৯ বিনোদন

বিনোদন ডেস্ক- কলকাতার রানাঘাটের রানু মণ্ডল। এই নামটা আজ আর কারোর কাছে অজানা নয়। নিজের প্রতিভার জোরে যে ভাগ্য বদলাতে পারে তার অনন্য নিদর্শন হচ্ছেন ‘লতাকণ্ঠী’ রানু।

ক’দিন আগেও এলোমেলো চুল নিয়ে, ময়লা পোশাক পরে রেল স্টেশনের প্ল্যাট ফর্মে বসে গান গাইতেন রানু। পথে যেতে যেতে মানুষ তার হাতে যেই এক টাকা দুই টাকা তুলে দিতো সেই টাকাতেই পথ চলতো তার। তার গানের একটি ভিডিও ভাইরাল হয়। আর এই গানই বদলে দিলো তার জীবন।

তিনি এখন রীতিমতো বলিউডের প্লে-ব্যাক গায়িকা। খ্যাতনামা সংগীতকার হিমেশ রেশমিয়ার তত্বাবধানে রেকর্ড করে ফেললেন এক নতুন ছবির গান।

‘হ্যাপি হার্ডি অ্যান্ড হীর’ নামে হিমেশের একটি ছবি মুক্তির অপেক্ষায়। ছবিতে অভিনয় করেছেন সুরকার নিজেই। দ্বৈত চরিত্র রয়েছে তাঁর। ওই ছবিতেই প্লে ব্যাক করছেন রানু মণ্ডল। গাইছেন, তেরি মেরি, তেরি মেরি কাহানি…

গত ২০ জুলাই লতা মঙ্গেশকরের ‘প্যায়ার কা নগমা’ গানটি গেয়ে রাতারাতি সোশ্যাল মিডিয়ার ‘সুরসম্রাজ্ঞী’ হয়ে উঠেছিলেন রানাঘাটের স্টেশন চত্বরের বাসিন্দা রানু মণ্ডল। তাঁর কণ্ঠে লতা মঙ্গেশকরের গান রাজ্যের গণ্ডি ছাপিয়ে সুনাম কুড়িয়েছে গোটা ভারতে।

কলকাতা, মুম্বই, কেরল এমনকি বাংলাদেশ থেকেও গান গাওয়ার ডাক এসেছে তাঁর। মুম্বইয়ের একটি রিয়েলিটি শোতে গান গাওয়ার আমন্ত্রণও পেয়েছিলেন। কিন্তু পরিচয়পত্র না থাকায় সমস্যা হয়।

এছাড়াও সম্প্রতি রানুদেবী আসন্ন দুর্গাপুজোর একটি থিম সং রেকর্ড করে ফেলেছেন। খুব শীঘ্রই হয়তো মুক্তি পাবে গানটি।

রানাঘাটের স্টেশন চত্বর থেকে সোজা হিমেশের রেকর্ডিং স্টুডিওতে। স্বপ্নের মতো। রানু মণ্ডল হয়তো কোনদিন ভাবতেও পারেন নি নিজের গানের গলায় সমগ্র দেশে একটা পরিচিত লাভ করতে পারবেন।

আসলে প্রতিভাকে কখনও দমিয়ে রাখা যায় না। প্রতিভার জোর যে কারোর ভাগ্য পাল্টে দিতে পারে তা আবারও প্রমাণ হয়ে গেল। আজ গায়িকা রানু মণ্ডল যে প্রত্যেকের অনুপ্রেরণা হয়ে উঠেছেন তা আর বলার অপেক্ষা রাখে না।

ভিডিও দেখুন এখানে