বরগুনায় রাখাইন পরিবারের ৭ সদস্যকে পিটিয়ে আহত

১:৪৪ অপরাহ্ণ | শনিবার, আগস্ট ২৪, ২০১৯ দেশের খবর, বরিশাল

এম এ সাইদ খোকন, বরগুনা প্রতিনিধি: বরগুনার তালতলী উপজেলার নামিষে পাড়া গ্রামে জমিজমা বিরোধকে কেন্দ্র করে রাখাইন সম্প্রদায়ের ৭ জন নারী পুরুষকে পিটিয়ে আহত করার ঘটনা ঘটেছে।

জানা গেছে, নামিষে পাড়ার চাগোমা রাখাইনের সাথে একই গ্রামের ছোমেদ আলী, হারুন, সামসুল হক, মামুন, হাবিব, মংগসে, বুমংসে, নাসির, রসন্ত, জালাল, সেরাজ, ইউনুস, কামরুল, আজিস ও সোহরাব গংদের সাথে জমি জমা নিয়ে বিরোধ চলে আসছে।

এ জমির বিরোধকে কেন্দ্র করে গতকাল শুক্রবার উক্ত জমিতে ছোমেদ আলী, হারুনসহ উল্লেখিত ব্যক্তিরা হাল চাষ করতে যায়। তখন চাগোমা রাখাইন (৭০) বাধা প্রধান করেন। এসময় তারা চাগোমাকে ব্যাপক মারধর করতে থাকে তার ডাক চিৎকারে মাঅংফ্রু (৩০) চামাসে (৮০) মামাফ্রু (৫০) গামারী (৭৫) মাহান (৪০) মিইেয়েসান (৪৮) এগিয়ে আসলে তাদেরকে ও পিটিয়ে আহত করা হয়। আহতদের স্থানীয়রা উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

আমতলী হাসপাতাল সূত্রে জানা যায়, আহতদের শরীরের বিভিন্ন স্থানে ফুলা জখম হাত ভাংগা ও রয়েছে। আহতদের মধ্যে দুজনকে গুরুতর অবস্থায় পটুয়াখালী হাসপাতালে পাঠানো হয়েছে।

তালতলী থানার ওসি তদন্ত মো. আরিফুল ইসলাম মুঠোফোনে জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। আইনগত ব্যবস্থা নেয়া হবে। এ ব্যাপারে ব্যবস্থা নেয়ার জন্য রাখাইন পরিবারের সদস্যরা প্রশাসনের উচ্ছমহলের আশু হস্তক্ষেপ কামনা করছেন।