৬ কোটি টাকার উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

৫:১৭ অপরাহ্ণ | শনিবার, আগস্ট ২৪, ২০১৯ দেশের খবর, রাজশাহী

ওবায়দুল ইসলাম রবি, রাজশাহী প্রতিনিধি- রাজশাহী চারঘাট উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম (এমপি)।

গত দুই দিনের সরকারী সফরে জেলার চারঘাট উপজেলার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন, আসবাবপত্র, পাকা সড়ক নির্মাণ, খাল খনন এবং মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ চুক্তিমূল্য ৫ কোটি ৯৯ লক্ষ ২৮ হাজার ৮ টাকা ধরা হয়েছে। একইভাবে বাঘা উপজেলায় উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেন মন্ত্রী।

আজ শনিবার সকালে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম (এমপি) চারঘাট উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। র্দীঘ দিনের প্রত্যাশিত স্বপ্ন আজ পূন্য হলো ২ শত ৮৪জন মুক্তিযোদ্ধাদের।

উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন জমিতে এই কমপ্লেক্স নির্মাণ করা হবে বলে জানান মন্ত্রী। এসময় উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম, আ’লীগ সভাপতি আনোয়ার হোসেন, ইউএনও নাজমুল হক, জেলা এলজিইডি নির্বাহী প্রকৌশলী সানিউল হক, মুক্তিযোদ্ধা কমান্ডার মিজানুর রহমান আলমাছসহ আ’লীগ অঙ্গ সংগঠনের নেতা ও কর্মী উপস্থিত ছিলেন।

অপরদিকে শনিবার বিকালে জেলা আ’লীগ কর্তৃক আয়োজিত জাতীয় শোকদিবস কুইজ ও অংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম (এমপি)। এসময় জেলা আ’লীগ সভাপতি ওমার ফারুক চেীধুরী (এমপি), সম্পাদক আশাদুজ্জামানসহ বিভিন্ন নেতা, স্কুল শিক্ষক – শিক্ষার্থীসহ আমন্ত্রিত অতিথি বৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় প্রধান অতিথি বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে একটি চমৎকার আয়োজন করেছেন জেলা আওয়ামী লীগ। আমরা যারা বয়জোষ্ঠ আছি তাদের মধ্যে কেউ বা মুক্তিযোদ্ধা এবং অনেকে ওই সময় ছোট ছিলেন, কেউ বা হয়তো বঙ্গবন্ধুর ইতিহাাস বই থেকে জ্ঞান সঞ্চয় করেছে। প্রকৃত অর্থে আমাদের সবায়কে তার দেশ ও জাতির জন্য মহান আত্মত্যাগের কথা পূনাঙ্গ জানতে হবে। আজ এই কচিকাচা শিশু আগামী প্রজন্মে দেশের নেত্রীত্য দেবে যার পেক্ষাপটে তাদেরকে ইতিহাস জানতে হবে।