রোহিঙ্গাদের নিজ দেশে প্রত্যাবর্তন করাই উত্তম: তাজুল ইসলাম

৬:৩৩ অপরাহ্ণ | শনিবার, আগস্ট ২৪, ২০১৯ দেশের খবর, সিলেট

মঈনুল হাসান রতন, হবিগঞ্জ প্রতিনিধি- স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, রোহিঙ্গাদের নিজ দেশে প্রত্যাবর্তন করাই উত্তম। তাদের প্রত্যাবাসনের জন্য সরকার আন্তরিকভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে। এজন্য জাতিসংঘসহ সবাই মিলে কাজ করছে।

শনিবার (২৪ আগস্ট) দুপুরে হবিগঞ্জ সার্কিট হাউজে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

ডেঙ্গু বিষয়ে এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ডেঙ্গু নিয়ে দায়বদ্ধদের অপমান-অপদস্থ না করে কাজ করার সুযোগ দিতে হবে। সকলে ঐক্যবদ্ধভাবে কাজ করলে যেকোনো সমস্যার সমাধান সম্ভব।

তিনি বলেন, সারাদেশের সামগ্রিক উন্নয়নের জন্য সরকার অঙ্গীকারবদ্ধ। হবিগঞ্জে জনমানুষের কল্যাণের জন্য যে সমস্ত রাস্তা নির্মিত হওয়া দরকার তা নির্মাণে অগ্রাধিকার দেওয়া হবে।

এর আগে মন্ত্রী হবিগঞ্জ পৌরসভার উদ্যোগে নির্মিত কিচেন মার্কেট উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির এমপি, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. আব্দুল মজিদ খান এমপি ও গাজী মোহাম্মদ শাহ নেওয়াজ এমপি, জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ, পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, পৌর মেয়র মিজানুর রহমান মিজান প্রমুখ।

পরে দুপুর সাড়ে ১২টার দিকে জেলা পরিষদ অডিটরিয়ামে হবিগঞ্জ পৌরসভা আয়োজিত জাতীয় শোক দিবস অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম এমপি।