১৬ হাজার দুর্নীতিবাজ ধ্বংস করতে পারলেই সোনার বাংলা হবে: ইনু

৫:২৫ অপরাহ্ণ | রবিবার, আগস্ট ২৫, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বাংলাদেশে ১৬ কোটি মানুষের মধ্যে ১৬ হাজার লুটেরা ও দুর্নীতিবাজ রয়েছে। তাদের ধ্বংস করতেই পারলেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়া সম্ভব হবে।

রোববার রাজধানীর প্রেস কাউন্সিলে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট শাহবাগ থানা শাখা আয়োজিত জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব বলেন।

হাসানুল হক ইনু বলেন, সোনার বাংলা গড়ার পথে একটা বাধা লুটেরা ও দুর্নীতিবাজরা। তারা রাষ্ট্র, রাজনীতি ও অর্থনীতিকে জিম্মী করে রেখেছে। তারা ১৫ আগস্টে মতো ঘরকাটা ইঁদুর। এরা এখন ফসলকাটা ইঁদুর। তাই বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে ১৬ হাজার ঘরকাটা ও ফসলকাটা ইঁদুর ধ্বংস করতে কঠোর হতে হবে। তাহলেই বঙ্গবন্ধুর রক্তের ঋণ শোধ করতে পারব।

তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ড ছিল স্বাধীনতা বিরোধীদের একটি সুপরিকল্পিত রাজনৈতিক হত্যাকাণ্ড। স্বাধীন সার্বভৌম বাংলাদেশকে পাকিস্তানের অঙ্গরাজ্য বানানোর মহাপরিকল্পনা বাস্তবায়ন করতেই এই হত্যাকাণ্ড ঘটানো হয়েছিল। ঘাতকচক্র বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতাকে হত্যা করে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার চেতনাকে মুছে ফেলতে চেয়েছিল।’

সাবেক তথ্যমন্ত্রী বলেন, ‘তারা সংবিধানকে কেটে ছিঁড়ে ভূলুণ্ঠিত করেছিল। ইনডেমনিটি অধ্যাদেশ জারি করে বঙ্গবন্ধু হত্যার বিচার বন্ধ করেছিল। বাংলাদেশ এখনো বিএনপি জামাতের ষড়যন্ত্রের টার্গেট হয়ে রয়েছে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে ফসল কাটা ইঁদুর ও জামাতের মোল্লাদের দেশ-বিরোধী ষড়যন্ত্র প্রতিরোধ করতে হবে।’

এ সময় শেখ হাসিনার নেতৃত্বে একটি সুখী-সমৃদ্ধ বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে মুক্তিযুদ্ধের স্বপক্ষের সকল শক্তির প্রতি আহ্বান জানান তিনি।