স্বামী বড্ড ভালবাসে, অসহ্য লাগছে, ডিভোর্স চাই!

৬:১৪ অপরাহ্ণ | রবিবার, আগস্ট ২৫, ২০১৯ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- বিয়ের পর সুখী দাম্পত্য চায় সবাই। কিন্তু সেই স্বামী-স্ত্রী সম্পর্কের মধ্যে কোনও কলহ থাকবে না তাও কি হয়। হয় না। তার প্রমাণ এই ঘটনা। স্বামী এতটাই বেশি ভালবাসে যে সেই কারণ দেখিয়ে ডিভোর্সের মামলা করে বসলেন স্ত্রী!

সংযুক্ত আরব আমিরাতের এক মহিলা শরিয়াহ আদালতে তার স্বামীর কাছ থেকে বিবাহ বিচ্ছেদের জন্য আবেদন করেছেন। কারণ হিসেবে তিনি জানিয়েছেন, তার স্বামী তাকে অত্যধিক ভালোবাসেন। সবসময় তাকে গৃহকর্মে সাহায্য করেন এবং তার সাথে কখনোই তর্ক করেন না।

উপসাগরীয় ওই মহিলা আদালতকে বলেন, আমার স্বামী কখনোই আমার প্রতি চিত্কার করেননি বা আমাকে প্রত্যাখ্যান করেননি। তাঁর ভালোবাসা এবং মমত্ববোধ দিয়ে তিনি আমাকে সবসময় সবার উপরে রেখেছেন।

অবস্থা এখন এমন হয়েছে যে, আমি তার চরম ভালবাসা এবং স্নেহের দ্বারা আবদ্ধ হয়ে পড়েছি। তিনি আমাকে কিছু না বলে ঘর পর্যন্ত মুছে ফেলেন। তিনি মাঝে মাঝে আমার জন্য রান্নাও করে রাখেন। তিনি সর্বদা আমার প্রতি এতো সদয় ছিলেন যে, আমাদের এই দীর্ঘ বিবাহিত জীবনে আমাদের কখনও কোনও সমস্যা বা বিরোধ হয়নি।

স্ত্রী অভিযোগ করেন যে, “এই ঝগড়াঝাঁটিহীন জীবন আমার কাছে জাহান্নাম সম হয়ে উঠেছে।” দম বন্ধ হয়ে এসেছে তার। তিনি আর সহ্য করতে পারছেন না এত ভালবাসা। সে কারণেই এই বিবাহবিচ্ছেদের মামলা।

তিনি বলেন, আমি একদিন ঝগড়া করার জন্য তৈরি হয়েছিলাম, কিন্তু আমার রোমান্টিক স্বামীর পক্ষে এটি করা সম্ভব হয়ে উঠেনি। তিনি উল্টো সবসময় আমাকে ক্ষমা করে দিয়েছেন। আর প্রতিদিনই আমার জন্য একটা করে গিফট নিয়ে আসতেন। আমি কখনোই এমন ঝামেলা-মুক্ত জীবন চাইনি।

আদালতকে ওই মহিলার স্বামীর আর্জি, ‘ওঁকে বুঝিয়ে মামলা তুলে নিতে বলুন। সবাই ভুল করে। বিয়ের একবছরেই এভাবে সম্পর্কের বিচার সঠিক নয়।’

আপাতত মামলা খারিজ করে, দম্পতিকে ‘দ্বিতীয় সুযোগ’ কাজে লাগানোর পরামর্শ দিয়েছেন বিচারক।