আসছে শীতে আন্দোলনে নামবে বিএনপি: হাফিজ

৬:৪২ অপরাহ্ণ | রবিবার, আগস্ট ২৫, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- আবারও আন্দোলনে নামতে যাচ্ছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপি। আসছে শীতে নেতা-কর্মীদের একত্র করে রাজপথে নেমে আন্দোলনের হুঁশিয়ারি দিলো দলটি।

আজ রবিবার (২৫শে আগস্ট) জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে এসে সাংবাদিকদের একথা বলেন বিএনপির ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ।

তিনি বলেন, ‘এখন পর্যন্ত আমাদের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্ত করার জন্য যে ধরনের বলিষ্ঠ পদক্ষেপ নেয়া প্রয়োজন ছিল, সেটা আমরা নিতে পারেনি। এই শীতে আমরা আন্দোলনের ছক করে নিয়েছি। ছাত্রদল এবং যুবদলকে সংগঠিত করে আমরা রাজপথে নামবো।’

হাফিজ উদ্দিন বলেন, ‘মধ্যরাতের সরকার সম্পূর্ণভাবে সারা পৃথিবী থেকে বিচ্ছিন্ন একটি সরকার। আজকে এদের কারণে আমাদের কোনো বন্ধু নেই। রোহিঙ্গা সমস্যা বাংলাদেশের জন্য একটি ভয়াবহ সমস্যা। কিন্তু দুঃখের বিষয়, আমাদের সার্ক অঞ্চলে বা সারা পৃথিবী থেকে আমরা কেবল লিপ সার্ভিসই পেয়েছি। কারো কাছ থেকে এ সংকট সমাধানের জন্য বলিষ্ঠ কোনো পদক্ষেপ পাইনি। সুতরাং এটি বর্তমান সরকারের জন্য কূটনৈতিক ব্যর্থতা।’

এ সময় দেশে বিচার বিভাগের স্বাধীনতা না থাকায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া মিথ্যা মামলায় কারাবন্দি বলেও অভিযোগ করেন তিনি। ছাত্রদল ও যুবদলকে সংগঠিত করে বিএনপি রাজপথের আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করবে বলেও জানান মেজর হাফিজ।