দক্ষিণ আফ্রিকায় ২ বাংলাদেশিকে গুলি করে হত্যা

১১:০৬ পূর্বাহ্ণ | মঙ্গলবার, আগস্ট ২৭, ২০১৯ ঢাকা, দেশের খবর, প্রবাসের কথা

সময়ের কণ্ঠস্বর, শরীয়তপুর- দক্ষিণ আফ্রিকায় ২ বাংলাদেশি ব্যবসায়ীকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। দেশটির কেপটাউন শহরে রোববার রাতে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন নিহতের স্বজনরা।

নিহতরা হলেন- শরীয়তপুরের নড়িয়া উপজেলার কাপাশপাড়া গ্রামের ইব্রাহিম মোল্যার ছেলে আলম মোল্যা (৩৪) ও ভেদরগঞ্জ উপজেলার কাইছকড়ি গ্রামের মৃত শহর আলী মাঝির ছেলে উজ্জ্বল মাঝি (৩২)। এ ঘটনায় নিহতদের পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।

নিহতদের পরিবারের সদস্যরা জানান, উজ্জ্বল মাঝি দীর্ঘ ১১ বছর ধরে দক্ষিণ আফ্রিকায় থাকেন। সেখানে কেপটাউন শহরে একটি মুদি দোকান চালাতেন তিনি। আর আলম তার দোকানে কাজ করতেন। গত রবিবার সন্ধ্যায় তারা ওই দোকানে কাজে ব্যস্ত ছিলেন। এ সময় সন্ত্রাসীরা এসে তাদের কাছে চাঁদা দাবি করে। কিন্তু না দেওয়ায় সন্ত্রাসীরা উজ্জ্বল ও আলমকে গুলি করলে তারা ঘটনাস্থলেই মারা যান। তাদের লাশ কেপটাউনের একটি হাসপাতালের হিমাগারে রয়েছে বলে জানিয়েছেন সেখানকার বাংলাদেশিরা। লাশ দেশে ফিরিয়ে আনার ব্যাপারে সরকারি সহযোগিতা চাওয়া হয়েছে।

নিহত আলমের স্বজনরা জানান, ৫ ভাই ও এক বোনের মধ্যে সে সবার ছোট। ১১ বছর আগে দক্ষিণ আফ্রিকায় গেলেও বৈধ কাগজ না থাকায় আলম বাড়ি আসতে পারেনি। দেড় মাস আগে টেলিফোনের মাধ্যমে ডামুড্যা উপজেলার সিড্যা গ্রামের ফারুক বেপারির মেয়ে ফারজানা আকতার সুরভীর সঙ্গে তার বিয়ে হয়। দেশে ফিরে আনুষ্ঠানিকভাবে সুরভীকে তুলে আনার কথা ছিল আলমের।

শরীয়তপুরের জেলা প্রশাসক কাজী আবু তাহের বলেন, দক্ষিণ আফ্রিকার কেপটাউন শহরে সন্ত্রাসীদের গুলিতে শরীয়তপুরের দুই ব্যক্তির নিহতর সংবাদ লোকমুখে শুনেছি। কিন্তু সরকারিভাবে কোনো খবর আমাদের কাছে আসেনি। নিহতদের পরিবারকে জেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হবে।