• আজ ২রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

অসুস্থ কর্মীকে দেখতে বাংলাদেশে ছুটে এলেন সৌদি মালিক

৫:৫৭ অপরাহ্ণ | সোমবার, সেপ্টেম্বর ২, ২০১৯ চট্টগ্রাম, দেশের খবর

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- ভাষা-সংস্কৃতি, ধর্ম-বর্ণসহ নানা সংস্কার এবং ভেদাভেদ ভুলে প্রেমের টানে বাংলাদেশে ছুটে এসেছেন বেশ কয়েকজন বিদেশি তরুণ-তরুণী। কিন্তু এবার ঘটলো এক ব্যতিক্রম ঘটনা।

এবার নিজ প্রতিষ্ঠানের কর্মীর প্রতি ভালোবাসার টানে সুদূর সৌদি আরব থেকে কুমিল্লার বরুড়া উপজেলায় ছুটে এসেছেন এক নাগরিক।

খোঁজ নিয়ে জানা গেছে, সুদির শীল নামের এক কর্মীর প্রতি মায়া ও ভালোবাসার কারণে বাংলাদেশে এসেছেন সৌদির নাগরিক (কর্মীর কর্মরত প্রতিষ্ঠানের মালিক)। বরুড়া উপজেলার ১৪নং লক্ষীপুর ইউনিয়নের নলুয়া চাঁদপুর গ্রামে সুদির শীলের বাড়িতে আসেন তিনি।

স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য (মেম্বার) আমির হোসেন জানান, নলুয়া চাঁদপুর গ্রামের সুদির শীল প্রায় ১৫ বছর ওই মালিকের প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন। তবে গত প্রায় ৮ বছর আগে অসুস্থতার কারণে সৌদি আরব থেকে দেশে চলে আসেন সুদির। তারপর থেকে আর বিদেশ যাওয়া হয়নি তার। কিন্তু বিদেশ না গেলেও কর্মীর প্রতি ভালোবাসা কমেনি তার কফিলের (মালিক)। সুদির যেই কোম্পানিতে চাকরি করতেন, সে কোম্পানির মালিক পুরাতন কর্মীর মায়ায় বাংলাদেশে চলে আসেন সেই কর্মীকে দেখতে। গত ২৮ আগস্ট তিনি বাংলাদেশে আসেন, তারপর মোবাইলফোনে যোগাযোগের মাধ্যমে তিনি ওই কর্মীর বাড়িতে এসে পৌঁছেন।

মেম্বার আমির হোসেন আরো বলেন, ‘যেদিন তিনি (সৌদি নাগরিক) এসেছেন, সেদিন বিকেলে আমি উনার সঙ্গে চা-নাস্তা খেয়েছি। তিনি অনেক ভালো মনের মানুষ। সুদিরের প্রতি তার অনেক আন্তরিকতা লক্ষ্য করেছি। তিনি আমাদের বলেছেন সুদির ছিলো তার বিশ্বস্ত কর্মী। যার কারণে তার প্রতি ভালোবাসার কারণেই দীর্ঘদিন পরে হলেও বাংলাদেশে এসেছেন তাকে দেখতে।’

এরই মধ্যে এলাকায় এই খবর ছড়িয়ে পড়লে ওই সৌদি মালিককে দেখতে বিভিন্ন এলাকার লোকজন সুদিরের বাড়িতে এসে ভিড় জমায়। বিষয়টি ছড়িয়ে পড়ে ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমেও।