‘বিদেশিদের কাছে বিএনপির নালিশ রাজনৈতিক দেউলিয়াত্বের প্রকাশ’- তথ্যমন্ত্রী

৯:৪২ অপরাহ্ণ | বুধবার, সেপ্টেম্বর ৪, ২০১৯ জাতীয়
HASANM

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ বুধবার (৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বাংলাদেশ-ভারত নজরুল সম্মেলনে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, বিদেশি কূটনীতিকদের কাছে বিএনপি ও ঐক্যফ্রন্টের নেতাদের ঘন ঘন নালিশ দেওয়া রাজনৈতিক দেউলিয়াত্বেরই প্রকাশ।

বিএনপি নেতা ড. আবদুল মঈন খানের বাসায় ঐক্যফ্রন্টের শীর্ষনেতা ড. কামাল হোসেন ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মার্কিন রাষ্ট্রদূতসহ কয়েকজন কূটনীতিকের সঙ্গে বৈঠকের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এসব কথা বলেন মন্ত্রী।

ড. হাছান মাহমুদ বলেন, বেগম খালেদা জিয়া আদালত কর্তৃক দুর্নীতির দায়ে শাস্তি প্রাপ্ত আসামি। তাকে রাজনৈতিক কারণে গ্রেফতার করা হয়নি। কারাগারে তিনি যে ধরনের সুযোগ সুবিধা পান ব্রিটিশ ভারত থেকে শুরু করে বাংলাদেশ ও পাক ভারতের ইতিহাসে কোনো বন্দি এ রকম সুযোগ সুবিধা পায়নি। ভারতের বিখ্যাত রাজবন্দিদের অনেক বই পড়েছি কোনো বন্দি তার পছন্দসই গৃহপরিচারিকা রাখার সুযোগ পেয়েছে কিনা জানা নাই।

রোহিঙ্গাদের বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী রোহিঙ্গাদের মানবিক কারণে আশ্রয় দিয়েছেন। কিন্তু তারা ধীরে ধীরে নানা অপরাধের সঙ্গে যুক্ত হচ্ছে। এমনকি তারা সেখানে স্থানীয় জনগণের ওপর হামলা পরিচালনা করছে। কয়েকজন তাদের হাতে হত্যার শিকার হয়েছে। তারা ধীরে ধীরে যেভাবে বিধ্বংসী রূপ ধারণ করছে এটা অত্যন্ত ভাবার বিষয়।

তথ্যমন্ত্রী বলেন, রোহিঙ্গারা যাতে বাংলাদেশে কোনোভাবে এনআইডি কার্ড ও পাসপোর্ট করতে না পারে, এ ব্যাপারে তাদের যাতে কেউ সহযোগিতা না করেন সে ব্যাপারে সরকারের স্পষ্ট নির্দেশনা আছে। তারা মিয়ানমারের নাগরিক। তাদের অনেকেরই বাংলাদেশি নাগরিক বনে যাবার প্রচেষ্টায় থাকে। এক্ষেত্রে যারা সহযোগিতা করেছে তারা রাষ্ট্রের আইন ভঙ্গ করেছেন। অপরাধ করেছে।