বাংলাদেশের হয়ে বৃষ্টিই খেলছে!

১১:৪৫ পূর্বাহ্ণ | সোমবার, সেপ্টেম্বর ৯, ২০১৯ খেলা

স্পোর্টস ডেস্কঃ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সাকিব-মুশফিকদের বিপক্ষে আফগানরা যেভাবে খেলছেন, তা বোঝা বড় দায়। ব্যাট হাতে দুর্দান্ত খেলার পর বল হাতেও তারা সফল।

টাইগারদের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচে জয় থেকে মাত্র চার উইকেট দূরে আছেন রশিদ-নবীরা। সাকিব-মুশফিকরা খেলতে না পারলেও বৃষ্টি খেলছে বাংলাদেশের হয়ে। গতকাল অধিনায়ক সাকিব আল হাসানও বলেছিলেন, বৃষ্টিই তাদের বাঁচাতে পারে।

গতকাল রোববার চতুর্থদিনও সকাল থেকে বৃষ্টি ছিল। মাঝে শুরু হলেও বৃষ্টির কারণে শেষ দিকে খেলা বন্ধ হয়ে যায়। আজ সোমবার ও শেষ দিনও বৃষ্টির জন্য খেলা শুরু হচ্ছে না। সকাল থেকেই মুষলধারে বৃষ্টি হচ্ছে আহেমদ চৌধুরী স্টেডিয়ামে। ৩৯৮ রানের লক্ষ্যে খেলতে নেমে বাংলাদেশের সংগ্রহ ছয় উইকেট হারিয়ে ১৩৬ রান। জয়ের জন্য এখনো প্রয়োজন ২৬২ রান। ক্রিজে আছেন সাকিব আল হাসান ৩৯ ও সৌম্য সরকার শূন্য রানে। বৃষ্টির কারণে খেলা এখনো বন্ধ রয়েছে। ‘

এই ম্যাচ নিয়ে এক প্রশ্নের জবাবে সাকিব আল হাসান বলেন, ‘রান কত দরকার? ২৭০ (আসলে ২৬২)। একজনের ১৫০ ও একজনের ১২০ করলে মোটামুটি ঠিক আছে। দুনিয়াতে কোনো কিছুই অসম্ভব নয়, দেখা যাক না কী হয়। আরেকটা আছে, বৃষ্টি এখন আমাদেরকে বাঁচাতে পারে। বেশ কয়েকটা ওয়ে আছে, দেখা যাক কী হয়।’

দুই ইনিংসেই দুর্দান্ত ব্যাটিং করে আফগানিস্তান। সাকিব-মুশফিকদের জিততে হলে পার হতে হবে ৩৯৮ রানের পাহাড়। গড়তে হবে নতুন বিশ্বরেকর্ড। টেস্ট ক্রিকেটে এর আগে ৩৯৭ রানের বেশি তাড়া করে জয়ের ঘটনা মাত্র চারবার ঘটেছে।