রাজশাহীতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করলেন মেয়র

১০:১০ অপরাহ্ণ | সোমবার, সেপ্টেম্বর ৯, ২০১৯ খেলা
RCC Mayor Photo (1)

ওবায়দুল ইসলাম রবি, রাজশাহী প্রতিনিধি: রাজশাহীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (বালক, অনূর্ধ্ব-১৭) ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (বালিকা, অনূর্ধ্ব-১৭) এর উদ্বোধন করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

আজ সোমবার বিকেলে মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে আয়োজিত অনুষ্ঠানে বেলুন উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন করেন মেয়র।

অনুষ্ঠানে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, শারীরিক ও মন গঠনে খেলাধূলা গুরুত্বর্পূণ ভুমিকা পালন করে। যেসব ছেলে-মেয়েরা খেলাধূলা করে, তারা খারাপ কাজ করতে পারে না। পড়াশোনার পাশাপাশি খেলাধূলাকেও বিশেষ গুরুত্ব দিয়েছে বর্তমান সরকার।

মেয়র বলেন, বাংলাদেশের মেয়েরা ফুটবলে ভালো খেলছে। বিভিন্ন আন্তর্জাতিক খেলায় ভাল পর্যায়ে আছে। কিন্তু ছেলেরা বিশ^ ফুটবলে অনেক পিছিয়ে আছে, একেবারে শেষের দিকে আছে। তবে আমরা মনে আশা করতেই পারি, হয়তো আগামীতে এদেশের ছেলেরা ফুটবলেও ভালো করবে। পরিবেশে আমি বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের সাফল্য কামনা করছি।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মুহাম্মদ শরিফুল হকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার নূর উর রহমান, আরএমপি পুলিশ কমিশনার হুমায়ুন কবির, জেলা প্রশাসক হামিদুল হক, জেলা পুলিশ সুপার মোঃ শহীদুল্লাহ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার প্রমুখ। উদ্বোধনী অনুষ্ঠান শেষে রেফারি, কোচ ও খেলোয়াড়বন্দের সাথে কুশল বিনিময় করেন মেয়র।

এদিকে অনুষ্ঠানের শুরুতে জাতীয় পতাকা উত্তোলন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের সকল শহীদবৃন্দ, জাতীয় চার নেতাসহ মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরআগে খেলোয়াড়বৃন্দ ও শিক্ষার্থীদের অংশগ্রহণে একটি বর্ণাঢ্য র‌্যালি নগরীর বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে।

উল্লেখ্য, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সহযোগিতায় রাজশাহী জেলা প্রশাসন আয়োজিত এই টুর্নামেন্টে সিটি কর্পোরেশনের চারটি এবং ৯টি উপজেলার দল এই খেলায় অংশ নিয়েছে।

Skip to toolbar