কংগ্রেস ছাড়ার ঘোষণা দিলেন নায়িকা উর্মিলা

১১:১০ পূর্বাহ্ণ | বুধবার, সেপ্টেম্বর ১১, ২০১৯ বিনোদন

আন্তর্জাতিক ডেস্কঃ বলিউডের এক সময়ের পর্দা কাঁপানো অভিনেত্রী উর্মলা মাতণ্ডকর রূপালি পর্দা ছেড়ে রাজনীতিতে যোগ দেন। ভারতের সবচেয়ে পুরোনো ও বেশি সময় ক্ষমতায় থাকা দল কংগ্রেসের হয়ে নির্বাচন করে হেরেও যান তিনি। এবার কংগ্রেস থেকেই পদত্যাগ করলেন এ অভিনেত্রী।

ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস জানায়, গতকাল মঙ্গলবার এক বিবৃতির মাধ্যমে উর্মিলা মাতণ্ডকর দলের মধ্যেকার ‘কায়েমি স্বার্থ’ এবং ‘নিকৃষ্ট মানের দলীয় কোন্দল’কে দায়ী করে কংগ্রেস থেকে পদত্যাগ করেছেন।

গত লোকসভা নির্বাচনে মুম্বাইয়ের উত্তর কেন্দ্র থেকে প্রার্থী হয়েছিলেন উর্মিলা।নির্বাচনে তিনি বিজেপির প্রার্থীর কাছে হেরে যান।

পদত্যাগ সংক্রান্ত এক বিবৃতিতে এ অভিনেত্রী বলেন, ‘গত ১৬ অগাস্ট মুম্বাই কংগ্রেসের সভাপতি মিলিন্দ দেওরাকে চিঠি দেই। এর পর আমার তরফ থেকে বারবার চেষ্টা করা সত্ত্বেও কোনো পদক্ষেপ গ্রহণ না করার পরই আমার মাথায় প্রথমবার পদত্যাগের ভাবনা এসেছিল।’

তিনি আরও লিখেন, ‘আমার চিঠিতে মুম্বাই উত্তর লোকসভা কেন্দ্রে কংগ্রেসের খারাপ ফলের জন্য দায়ী কয়েকজনের নাম উল্লেখ করা ছিল, কিন্তু তাদের কাছ থেকে জবাব চাওয়ার বদলে তাদের পুরস্কৃত করা হয়েছে। এটা স্পষ্ট যে মুম্বাই কংগ্রেসের গুরুত্বপূর্ণ পদে থাকা নেতারা দলের ভালো করতে হয় অক্ষম, নয়তো তারা এ ব্যাপারে আগ্রহী নন।’

গত জুলাইয়ে কংগ্রেসের প্রবীণ নেতা সঞ্জয় নিরুপমের সমালোচনা করে একটি চিঠি দিয়েছিলেন উর্মিলা। তার কয়েকদিন আগেই মুম্বাই কংগ্রেসের সভাপতিত্ব থেকে পদত্যাগ করেছিলেন মিলিন্দ দেওরা।

এদিকে উর্মিলার পদত্যাগপত্র সংবাদমাধ্যমের কাছে ফাঁস হয়ে গেছে। এ ঘটনাকে তিনি ‘বিশ্বাসঘাতকতা’ বলে অভিহিত করেছেন।