• আজ ৬ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

পাকিস্তান সফরের আগে সন্ত্রাসী হামলার হুমকি পেল শ্রীলঙ্কা

২:১৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১২, ২০১৯ খেলা
srilanka-cricke

স্পোর্টস আপডেট ডেস্কঃ পাকিস্তান সফরের প্রস্তুতির মধ্যেই নতুন করে সন্ত্রাসী হামলার হুমকি পেল শ্রীলঙ্কা ক্রিকেট দল। ফলে সফর পুনর্বিবেচনার বিষয়টি চিন্তা করছে শ্রীলঙ্কা দল। এমনকি সফর বাতিলও হয়ে যেতে পারে।

পাকিস্তান সফরের লক্ষ্যে দলও গঠন করে ফেলেছিল লঙ্কানরা। কিন্তু এরই মধ্যে পাকিস্তানে ক্রিকেটারদের ওপর সন্ত্রাসী হামলার হুমকি পেয়েছে শ্রীলঙ্কান বোর্ড। ইতোমধ্যেই মালিঙ্গা-ম্যাথিউজসহ শ্রীলঙ্কার সিনিয়র ১০ ক্রিকেটার জানিয়ে দিয়েছে, তারা পাকিস্তান সফরে যাবে না।

করাচিতে আগামী ২৭, ২৯ সেপ্টেম্বর ও ৩ অক্টোবর হওয়ার কথা রয়েছে তিনটি ওয়ানডে। লাহোরে হওয়ার কথা রয়েছে টি-টোয়েন্টি সিরিজ, যা শেষ হবে ৯ অক্টোবর।

শ্রীলঙ্কান সরকারের বরাত দিয়ে ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, শ্রীলঙ্কা ক্রিকেট দল পাকিস্তানে গেলে তাদের ওপর সন্ত্রাসী হামলা হতে পারে, এমন খবর এসেছে। এ কারণে তারা আবারও পাকিস্তানের নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ করতে চায় বলে জানিয়েছে।

এতে শ্রীলঙ্কা তাদের পাকিস্তান সফর বাতিলও করে দিতে পারে। কিংবা দাবি তুলতে পারে, নিরপেক্ষ ভেন্যুতেই এই সিরিজটি খেলার জন্য।

পাকিস্তান সফরের আর প্রায় দুই সপ্তাহ সময় বাকি শ্রীলঙ্কার। এ বিষয়টি স্পষ্ট যে, নতুন পাওয়া বার্তার পর পুরোপুরি নড়েচড়ে বসেছে শ্রীলঙ্কান বোর্ড এবং দেশটির সরকার। শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড জানিয়েছে, তারা পাকিস্তানের নিরাপত্তা পরিস্থিতি এবং তাদের গৃহীত পদক্ষেপগুলো পূনরায় নতুন করে পর্যবেক্ষণ করতে চায়।

এর আগে ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা দলের ওপরই সন্ত্রাসী হামলা হয়েছিল। লঙ্কান ক্রিকেটাররা অক্ষত থাকলেও বেশ কিছু মানুষ নিহত হয়েছিল ওই ঘটনায়। এরপর থেকে দীর্ঘদিন পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট আয়োজন সম্ভব হয়নি।