• আজ ২০শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

মালিঙ্গা-পেরেরাদের আচরণে নাখোশ শোয়েব

৩:০৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১২, ২০১৯ খেলা

স্পোর্টস ডেস্কঃ পাকিস্তান সফর থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন ১০ লংকান ক্রিকেটার। এ তালিকায় আছেন দলটির নিয়মিত ওয়ানডে অধিনায়ক দিমুথ করুনারত্নে ও টি-টোয়েন্টি দলনেতা লাসিথ মালিঙ্গা। তাদের এমন আচরণে হতাশ পাকিস্তানের সাবেক স্পিডস্টার শোয়েব আখতার।

সোশ্যাল মিডিয়া টুইটারে এ নিয়ে বিস্তর হতাশা প্রকাশ করেছেন তিনি। দুই টুইটবার্তায় শ্রীলংকার দুঃসময়ে পাকিস্তানের পাশে দাঁড়ানোর বিষয়টি স্মরণ করিয়ে দিয়েছেন তিনি।

প্রথম টুইটে শোয়েব লেখেন- পাকিস্তান সফর থেকে নিজেদের নাম সরিয়ে নিয়েছেন ১০ লংকান ক্রিকেটার। এতে আমি ভীষণ হতাশ। শ্রীলংকা ক্রিকেটকে সবসময় সহযোগিতা করেছে পাকিস্তান। কিছু দিন আগেই দেশটিতে প্রাণঘাতী সন্ত্রাসী হামলা হয়েছে। এর পরও সেখানে আমাদের অনূর্ধ্ব-১৯ দল পাঠানো হয়েছে। ন্যক্কারজনক আক্রমণের পর লংকায় সেটিই ছিল কোনো বিদেশি দলের সফর।

পরের টুইটে তিনি লেখেন- ১৯৯৬ সালের বিশ্বকাপের পর শ্রীলংকা সফর প্রত্যাহার করে অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজ। তখনও তাদের পাশে ছিল পাকিস্তান। সেই অবস্থায় ভারতের সঙ্গে মিলে সেখানে সম্মিলিত দল পাঠিয়েছিল পিসিবি। তারা একটি প্রীতি ম্যাচ খেলে এসেছিল। আমরা শ্রীলংকার কাছ থেকে আরও ভালো আচরণ প্রত্যাশা করেছিলাম। তাদের বোর্ড বন্ধুত্বপরায়ণ, ক্রিকেটারদেরও এমন হওয়া উচিত।

তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে চলতি মাসের শেষ দিকে পাকিস্তান সফরে যাওয়ার কথা শ্রীলংকার। এর আগে সন্ত্রাসী হামলার হুমকি পেয়েছেন লংকানরা। খেলতে গেলে সেখানে ফের ‘ভয়াবহ’ হামলার শিকার হতে পারেন তারা। যে কারণে ইতিমধ্যে আসন্ন সফর থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন ১০ সিনিয়র লংকান ক্রিকেটার।