সংবাদ শিরোনাম
  • আজ ৩০শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

৩৬তম বিসিএস (প্রবি)পুলিশ সমাপনী কুচকাওয়াজ পরিদর্শন করলেন প্রধান মন্ত্রী

৫:৩৯ অপরাহ্ণ | রবিবার, সেপ্টেম্বর ১৫, ২০১৯ জাতীয়
milon photo

ওবায়দুল ইসলাম রবি, রাজশাহী প্রতিনিধি: বাংলাদেশ আ’লীগ সভাপতি ও প্রধান মন্ত্রী শেখ হাসিনা ৩৬তম বিসিএস (প্রবি)পুলিশ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। প্রধান মন্ত্রী লাল গালিচা বেষ্টিত খোলা জিপে করে বাংলাদেশ পুলিশ একাডেমিতে অনুষ্ঠিত প্যারেড পরিদর্শন করেছেন।

১৭ জন নারী এএসপিসহ (প্রবি) ১১৭ জন এক বছর মৌলিক প্রশিক্ষন সম্পূন করেছে। পরিশেষে বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জকারীদের মাঝে পরুস্কার বিতরণ করেন প্রধান মন্ত্রী। সকল বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে এএসপি (প্রবি) সালাউদ্দিন। এসময় পুলিশ প্রধান ড. জাবেদ পাটোয়ারী, বিপিএ অধ্যক্ষ নাজিবুর রহমান উপস্থিত ছিলেন।

বিপিএ অনুষ্ঠানে প্রধান মন্ত্রী বলেন, এই সারদা পুলিশ একাডেমীতে ১৯৭২ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১ম ব্যাচ বিসিএস (প্রবি) পুলিশ সমাপনী কুচকাওয়াজ পরিদর্শন করেছিলেন। ওই সময় তিনি বলেছিলেন জনগনের নিরাপত্তার জন্য পুলিশ গড়ার কথা। গত ১ বছর অনেক কষ্ট করে মৌলিক প্রশিক্ষক শেষ করেছে নতুন পুলিশ কর্মকর্তা। তাদেরকে নিজ কর্মস্থলে যোগদানের জন্য স্বাগতম এবং ধন্যবাদ জ্ঞাপন করেছেন পিএম।

প্রধান মন্ত্রী সকল অপরাধ নির্মূলে জনগনের হয়ে কাজ করার জন্যে সদস্যের প্রতি আহাবান জানিয়েছেন। জঙ্গীবাদ একটি আর্ন্তজাতিক সমস্যা। বাংলাদেশ পুলিশসহ সকল আইন শৃঙ্খলা বাহিনীর অক্লান্ত পরিশ্রমের ফলে আজ এদেশে সকল ধরনের অপরাধ নিয়ন্ত্রনে আছে। পুলিশ বাহিনীর সদস্যরা অনেক ঝুকি নিয়ে দেশের শান্তি বজায় রাখার জন্য অবিরাম কাজ করে যাচ্ছে। বর্তমান সরকার পুলিশ বাহিনীর জন্য রেশন, বেতন বৃদ্ধি, ব্যাংক ঋন সুবিধাসহ নানা সুযোগ সুবিধা দিচ্ছে।  আগমীতে বাংলাদেশ পুলিশ তাদের কর্মকান্ডে আরো গতিশীল হবে এটায় সকলের কাম্য।

অনুষ্ঠানে স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজজামান, পররাষ্ট প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, সিটি মেয়র এইএসএম কামরুজ্জামান, এমপি এনামুল হক, মঞ্জুর রহমান, র‌্যাব প্রধান, রাজশাহী বিভাগিয় কমিশনার নুর-উর-রহমান, জেলা প্রশাসক হামিদুল হকসহ বিভিন্ন দপ্তরের প্রধানগন উপস্থিত ছিলেন।