থলের বিড়াল একে একে বেরিয়ে আসছে: মির্জা ফখরুল

৫:৩৫ অপরাহ্ণ | সোমবার, সেপ্টেম্বর ১৬, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- ছাত্রলীগের দুই নেতাকে অপসারণ প্রমাণ করে দুর্নীতি চলছে, থলের বিড়াল বেরিয়ে আসছে- এ মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (১৬ সেপ্টেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত এক মানববন্ধনে তিনি এ কথা বলেন।

ছাত্রলীগের দুর্নীতির কথা উল্লেখ করে ফখরুল বলেন, ‘দুর্নীতির নাম এখন হয়েছে ‘ফেয়ার অ্যান্ড শেয়ার’। যেখানে এখন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরের নাম চলে এসেছে। তিনি ইতোমধ্যে ১ কোটি টাকা নাকি দিয়ে দিয়েছেন। তাহলে শুধুমাত্র ছাত্রলীগের কেন শাস্তি হবে তাকেও রিজাইন দিতে হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির চিরকুটে ছাত্র ভর্তি প্রসঙ্গে তিনি বলেন, ‘কোথায় আছে দুর্নীতিমুক্ত জায়গা? প্রতিটি জায়গায় পরীক্ষা, স্বাস্থ্যব্যবস্থা, শিক্ষা ব্যবস্থা, বিচারালয় কোথাও যাওয়া যায় না।’

সরকার পরিকল্পিতভাবে বাংলাদেশের ভিত নষ্ট করছে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, সরকার গণতন্ত্রকে ধ্বংস করেছে,গণতান্ত্রিক সব প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করেছে এবং বিচার বিভাগ দলীয়করণ করার চেষ্টা চালাচ্ছে। তারা প্রশাসনকে সম্পূর্ণ দলীয়করণ করে ফেলেছে। ভয়ে কেউ মুখ খুলতে সাহস করছে না বলে দাবি করেন তিনি।

ছাত্রদলের কাউন্সিল নিয়ে সরকার নাটক করছে জানিয়ে তিনি বলেন, ‘তাহলে গণতন্ত্রকে আপনারা চলতে দিতে চান না। যারা গণতান্ত্রিকভাবে কাজ করতে চায় তাদের আপনারা কাজ করতে দিতে চান না তাদের পথকে আপনারা বন্ধ করে দিতে চান।’

তিনি বলেন, হাজার চেষ্টা করেও আওয়ামী লীগের দুর্নীতি আর ঢেকে রাখা যাচ্ছে না। ‍কালো বিড়ালের মতো থলের বিড়াল একে একে বের হয়ে পড়ছে। এইভাবে নির্যাতন, গুম, খুন, হত্যা ও নিপীড়ন করে কেউ কখনো টিকে থাকতে পারেনি। ফেরাউন, নমরুদ, হিটলার, আইয়ুব খান, এরশাদ পারেনি; আওয়ামী লীগও পারবে না।

Loading...