• আজ ৩রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

এরশাদের আসন থেকে সরে দাড়ালেন আ.লীগ প্রার্থী

৬:১৭ অপরাহ্ণ | সোমবার, সেপ্টেম্বর ১৬, ২০১৯ আলোচিত বাংলাদেশ

সাইফুল ইসলাম মুকুল, রংপুর প্রতিনিধি- হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য রংপুর-৩ আসনের উপ-নির্বাচন থেকে শত শত কর্মীদের চোখের জলে নির্বাচন থেকে সরে দাড়ালেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট রেজাউল করিম রাজু।

প্রয়াত রাষ্ট্রপতি এরশাদের প্রতি সম্মান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এই সিদ্ধান্ত নেন তিনি।

এদিকে আওয়ামী লীগ প্রার্থীর সরে দাঁড়ানোর খবর ছড়িয়ে পরলে আওয়ামীলীগের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা নির্বাচন কমিশনের সামনে এসে ভিড় জমান। অন্যদিকে নগরীর কাচারী বাজার এলাকায় সড়ক অবরোধ করেন নেতাকর্মীরা। প্রায় ১ ঘন্টা ছোট খাটো যান চলাচল বন্ধ থাকে। তবে দলের এমন সিদ্ধান্তে তৃণমূল থেকে সচেতন ভোটারদের মধ্যে হতাশার সৃষ্টি হয়েছে।

রংপুর জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক তৌহিদুর রহমান টুটুল বলেন, ‘এটি কোন গুজব নয়। আমাদের দলীয় সিদ্ধান্ত ও প্রধানমন্ত্রীর নির্দেশেই নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন অ্যাডভোকেট রেজাউল করিম রাজু।

টুটুল আরো বলেন, রংপুর উপ নির্বাচনের মনোনয়ন বাছাই বোর্ডের সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় প্রার্থী হিসেবে রাজুকে চূড়ান্ত করেছিলেন। প্রধানমন্ত্রী সেদিন এও বলেছিলেন, গঠনতন্ত্র অনুযায়ী দেশের বৃহৎ দল হিসেবে আওয়ামী লীগকে প্রার্থী দিতে হয়, তাই দিলাম। আবার যেহেতু জাতীয় পার্টি (জাপা) আমাদের মহাজোটের অংশ, তাই প্রয়োজেন প্রার্থিতা প্রত্যাহার করে নেওয়া হতে পারে। তখন আমরা জোটগত নির্বাচন করবো। এটা কোন অভিমান রাখা যাবে না।’

অ্যাডভোকেট রেজাউল করিম রাজু বলেন, জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যানের প্রতি সম্মান জানিয়ে এই সিদ্ধান্ত নিয়েছি।

এদিকে, নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা সাধারণ জনমনে এবং দলের মধ্যে মিশ্রপ্রতিক্রিয়া তৈরি হয়েছে। আওয়ামী লীগের তৃণমূলের নেতা-কর্মীরা নৌকা প্রতীকে ভোট দিতে না পারার আপেক্ষ প্রকাশ করতে গিয়ে অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন।