• আজ ৩রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

রোহিঙ্গাদের হাতে এনআইডি: নির্বাচন অফিসের কর্মীসহ আটক ৩

১১:৪৮ পূর্বাহ্ণ | মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০১৯ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর, চট্রগ্রাম- মিয়ানমার থেকে আসা রোহিঙ্গাদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) দেওয়ার সঙ্গে জড়িত থাকার অভিযোগে চট্টগ্রাম জেলা নির্বাচন অফিসের এক কর্মীসহ তিনজনকে আটক করা হয়েছে।

সোমবার (১৬ সেপ্টেম্বর) রাত ১১টার দিকে ওই তিনজনকে আটক করা হয়। চট্টগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা মুনির হোসাইন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

আটককৃতরা হলো- ডবলমুরিং থানা নির্বাচন অফিসের অফিস সহায়ক জয়নাল আবেদীন (৩৫), পটিয়া উপজেলার বিজয় দাস (২৬) ও তার বোন সীমা দাস (২৪)। সীমা চট্টগ্রাম সরকারি জেনারেল হাসপাতালের আয়া পদে কর্মরত রয়েছেন।

নির্বাচন কর্মকর্তা মুনির হোসাইন বলেন, রোহিঙ্গাদের পরিচয়পত্র করিয়ে দেয়ার অভিযোগে অফিস সহকারী মো. জয়নাল আবেদীনসহ তিন জনকে আমরা শনাক্ত করে পুলিশের হাতে তুলে দিয়েছি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে চট্টগ্রামের কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, নির্বাচন অফিস থেকে থানায় ফোন করে জানানো হলে ওই তিন জনকে আটক করে থানায় আনা হয়েছে। বিষয়টি এখন তদন্ত করে দেখা হবে।

এর আগে সোমবার দুপুরে চট্টগ্রামে নির্বাচন কমিশনার কবিতা খানম নির্বাচনী কর্মকর্তাদের সঙ্গে অনুষ্ঠিত এক বৈঠক শেষ সাংবাদিকদের বলেন, রোহিঙ্গাদের ভোটার করা ও স্মার্টকার্ড পাইয়ে দেয়ার ক্ষেত্রে নির্বাচন অফিসের কর্মকর্তা-কর্মচারীদের জড়িত থাকার অভিযোগ পাওয়া গেছে। জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।