• আজ ৩রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী হচ্ছেন আফ্রিদি!

১:৩১ অপরাহ্ণ | মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০১৯ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- ভারতীয় অধিকৃত কাশ্মীরে চলমান ইস্যুতে শুরু থেকেই সরব পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার শহীদ আফ্রিদি। এ ব্যাপারে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার সক্রিয় উপস্থিতি। পাকিস্তান দলের সাবেক অধিনায়কের মাঝে বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানের ছায়াও দেখছেন কেউ কেউ।

আফ্রিদি কী পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন? এমন জল্পনা চলছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। সম্প্রতি আফ্রিদিকে দেখা গেছে পাকিস্তানের সামরিক বাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুরের সঙ্গে কোলাকুলি করতে। আর সেই ছবিকে ঘিরে দেশটির সামাজিক মাধ্যমে চলছে নানা আলোচনা।

টুইটারে লিখেছেন, “ইমরানের ক্ষমতা গেলে কি পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে তাহলে শাহিদ আফ্রিদি?” আর এরই উত্তরে টুইটারে একজন আবার বলছেন, “শাহিদ আফ্রিদি পাকিস্তানের প্রধানমন্ত্রী হলে তা আখেরে ভারতের লাভ!”

টুইটারে সেই ব্যক্তির যুক্তি, আফ্রিদি খুব বড় মনের মানুষ। তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রী হলে পাক অধিকৃত কাশ্মীর সবার প্রথম ভারতের হাতে তুলে দেবেন।

কাশ্মীর ইস্যু নিয়ে আগেও মুখ খুলেছিলেন আফ্রিদি। আর জম্মু-কাশ্মীরে ৩৭০ ধারা রদের পরও আওয়াজ তুলেছিলেন। দিনকয়েক আগেই মুজাফফরাবাদে আফ্রিদি একটি সম্মেলনে গিয়েছিলেন। সেখানেই গাফুরের সঙ্গে দেখা হয় আফ্রিদির। কিছুক্ষণের জন্য বক্তৃতাও দিতে দেখা যায় আফ্রিদিকে।