• আজ ৩রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

ইবি ছাত্রলীগ সম্পাদকের বহিষ্কারের দাবিতে আন্দোলন অব্যাহত

৯:৫৬ অপরাহ্ণ | মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০১৯ শিক্ষাঙ্গন

ইবি প্রতিনিধিঃ ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের বহিষ্কারের দাবিতে টানা আন্দোলন অব্যাহত রেখেছে ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা। নিয়োগ বানিজ্যের সাথে জড়িত থাকার অভিযোগে তার বহিষ্কারের দাবিতে আন্দোলনে নেমেছে বিদ্রোহীরা। মঙ্গলবারও ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে তারা।

জানা যায়, সম্প্রতি ইবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবের কথোপকথনের একটি অডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ও জাতীয় দৈনিকে প্রকাশ হয়। যেখানে ৪০ লাখ টাকায় নেতা হয়ে আসার স্বীকারোক্তি দেন তিনি। এছাড়া বিশ^বিদ্যালয়ে ড্রাইভার নিয়োগের জন্য অজ্ঞাত এক ব্যক্তিকে প্রার্থী খুঁজতে বলেন তিনি। এসব অভিযোগের দায়ে রাকিবের বহিষ্কারের দাবিতে আন্দোলন অব্যাহত রেখেছে বিদ্রোহী গ্রুপ। অন্যান্যদিনের ন্যায় মঙ্গলবারও দলীয় টেন্ট থেকে বিক্ষোভ মিছিল বের করে তারা। মিছিলটির নেতৃত্বে ছিলেন ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শিশির ইসলাম বাবু, তৌকির মাহফুজ মাসুদ, সাবেক ছাত্র বিষয়ক সম্পাদক মিজানুর রহমান লালন, সহ সম্পাদক ফয়সাল সিদ্দিকী আরাফাতসহ ছাত্রলীগের প্রায় দুই শতাধিক নেতা-কর্মী।

পরে তারা উপ-উপাচার্য অধ্যাপক শাহিনুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক সেলিম তোহার সাথে দেখা করে। এসময় তারা বলে, শিক্ষক নিয়োগ বানিজ্যের সাথে জড়িত থাকার দায়ে যদি শিক্ষক চাকরিচ্যূত হয় তবে একজন শিক্ষার্থী হিসেবে রাকিবকেও এমন কর্মের জন্য বহিষ্কার করার দাবি জানাচ্ছি। এসময় প্রশাসনকে তারা ২৪ ঘন্টা সময় বেঁধে দেন।

এসময় উপাচার্যের দ্বায়িত্বে থাকা উপ-উপাচার্য অধ্যাপক শাহিনুর রহমান বলেন, বর্তমান প্রশাসন কোন ধরনের দূর্নীতিকে বরদাস্ত করে না। উপাচার্য মহোদয় বিষয়টি আমলে নিয়ে পরিবহন প্রশাসকের সাথে কথা বলেছেন। তিনি জরুরী প্রয়োজনে ঢাকায় গিয়েছেন, ক্যাম্পাসে ফিরলে আমরা এ ব্যাপারে খুব শীর্ঘ্রই আলোচনায় বসবো।