• আজ ৩রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

৭ম শ্রেণীর ছাত্রীকে বিয়ের দায়ে বরকে জরিমানা

১০:০৯ অপরাহ্ণ | মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০১৯ অপরাধ
download43

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ টাঙ্গাইলের মির্জাপুরে বিয়ের পরদিন বাল্যবিয়ের দায়ে বরকে ৯০ হাজার টাকা জরিমানা করেছে সহকারি কমিশনার (ভূমি) ও ভ্রামমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মঈনুল হক।

গত সোমবার (১৬ সেপ্টেম্বর) রাতে গোপন তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে এই অর্থদণ্ড দেওয়া হয়। অর্থদণ্ড পাওয়া বর নাহিদ সিকদার (২৬) একজন প্রবাসী। তিনি উপজেলার গোড়াই ইউনিয়নের ধেুরয়া গ্রামের রফিকুল সিকদারের ছেলে বলে জানা গেছে।

জানা যায়, গত ১৫ই সেপ্টেম্বর নোটারি পাবলিকের মাধ্যমে উপজেলার বহুরিয়া ইউনিয়নের চান্দুলিয়া গ্রামের ৭ম শ্রেণীর এক ছাত্রীকে বিয়ে করেন নাহিদ সিকদার। কিন্তু গোপন তথ্যের ভিত্তিতে বিয়ের পরদিন সোমবার (১৬ ই সেপ্টেম্বর) রাত ৯টার দিকে বর নাহিদ সিকদারের বাড়িতে গিয়ে বাল্যবিয়ের সত্যতা পায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মঈনুল হক। পরে তাকে আটক করে বাল্য বিবাহ নিরোধ আইন ২০১৭ এর ৭(১) ধারা অনুসারে ৯০ হাজার টাকা জরিমানা করেন তিনি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সহকারি কমিশনার (ভূমি) মোঃ মঈনুল হক ক্ষোভ প্রকাশ করে বলেন, ৭ম শ্রেণীর একজন ছাত্রীকে কিভাবে ১৯ বছর বয়স বানিয়ে নোটারি পাবলিকের মাধ্যমে বিয়ে পড়ানো হয়! এ নিয়ে সংশ্লিষ্ট উকিলের বিরুদ্ধে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট বরাবর আবেদন দিবেন বলেও জানান তিনি।