• আজ ৩রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

‘দুর্নীতির বিরুদ্ধে অ্যাকশন নিলে ছাত্রলীগ থাকবে না’

১০:৪৩ অপরাহ্ণ | মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০১৯ শিক্ষাঙ্গন
BSL

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ দুর্নীতির বিরুদ্ধে সঠিক পদক্ষেপ নিলে ছাত্রলীগের অস্তিত্ব সংকটে পড়বে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ঢাকা বিভাগীয় শিক্ষা দিবসের সমাবেশে উপস্থিত নেতৃবৃন্দ। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের বটতলায় সংগঠনটির বিভাগীয় সমাবেশে নেতৃবৃন্দ এই মন্তব্য করেন।

সমাবেশে প্রখ্যাত শ্রমিক নেতা কমরেড মঞ্জুরুল আহসান খান বলেন, শেখ হাসিনা যদি দুর্নীতির বিরুদ্ধে অ্যাকশনে নামে তাহলে এই দেশে ছাত্রলীগ নামে কোন সংগঠন থাকবে না। আর শেখ হাসিনা যদি দুর্নীতিবাজ, লুটপাটকারী, নিপীড়ক ছাত্রলীগকে বিলুপ্ত না করে তাহলে শেখ হাসিনাকে বিলুপ্ত হতে হবে।

তিনি বলেন, দেশে অশিক্ষিতদের চেয়ে শিক্ষিত বেকারের সংখ্যা বেশি। দেশের শিক্ষার বাণিজ্যিকীকরণের কারণে শিক্ষা মানহীন হয়ে পড়েছে। এই শিক্ষা দিয়ে রাষ্ট্রের কোন উপকার হচ্ছে না।

অধ্যাপক আনু মুহাম্মদ বলেন, শিক্ষার উন্নয়ন বলতে এই সরকার কেবল মাত্র অবকাঠামো গড়ে তোলাই বুঝে। কারণ অবকাঠামো গড়তে গিয়ে উপর থেকে নিচ সব জায়গায় কমিশন যায়। গবেষণা, শিক্ষার মানোন্নয়ন থেকে কমিশনও পাওয়া যায় না তাই গবেষণায় বাজেটও দেওয়া হয়না।

জাবিতে দুর্নীতির কথা উল্লেখ করে তিনি বলেন, ক্ষমতাসীন সংগঠনগুলো সরকারের বিরুদ্ধে আন্দোলন দমানোর কাজ করে ফলে তাদেরকে অনেক কিছু ম্যানেজ করে চলতে হয়। সেসব ম্যানেজ না করাতেই ছাত্রলীগের নেতারা এমন অবস্থার মধ্যে পড়েছেন।