সংবাদ শিরোনাম
  • আজ ৩০শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

রোহিঙ্গাদের কারণে স্থানীয়দের ব্যাপক ভোগান্তি হচ্ছে: প্রধানমন্ত্রী

৯:৩০ পূর্বাহ্ণ | শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- রোহিঙ্গারা বাংলাদেশের জন্য বড় ধরনের বোঝায় পরিণত হয়েছে উল্লেখ করে তাদের প্রত্যাবাসন শুরুর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) গণভবনে ইউকে অল-পার্টি পার্লামেন্টারি গ্রুপের (এপিপিজি) দু’টি পৃথক প্রতিনিধি দল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তিনি এ কথা বলেন।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন। তিনি জানান, ইউকে অল-পার্টি পার্লামেন্টারি গ্রুপের (এপিপিজি) প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন সভাপতি অ্যানী মেইন।

ইউকে এপিপিজি প্রতিনিধি দলের সদস্যরা কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে তাদের সফরের ওপর লেখা একটি প্রতিবেদন প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করেন।

জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গা জনগোষ্ঠীকে আশ্রয় দেওয়ায় প্রতিনিধি দলের সদস্যরা প্রধানমন্ত্রীর ভূয়সী প্রশংসা করেন। রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের প্রতি তাদের সমর্থন অব্যহত থাকবে বলে আবারও প্রতিশ্রুতি দেন।

এসময় প্রধানমন্ত্রী বলেন, রোহিঙ্গারা এখন আমাদের জন্য বড় ধরনের বোঝা হয়ে দাঁড়িয়েছে। তাদের কারণে স্থানীয় মানুষকে ব্যাপক ভোগান্তি পোহাতে হচ্ছে। এখন মিয়ানমারকে তাদের নাগরিকদের ফিরিয়ে নেওয়া উচিত।

এসময় রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার কারণে সৃষ্ট ভোগান্তি মেনে নেওয়ায় প্রধানমন্ত্রী কক্সবাজারের স্থানীয়দের ধন্যবাদ জানান।