• আজ ৩রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

চিলাহাটি-হলদিবাড়ি রেলপথ নির্মাণ কাজের উদ্বোধন করলেন রেলমন্ত্রী

১০:০০ অপরাহ্ণ | শনিবার, সেপ্টেম্বর ২১, ২০১৯ রংপুর
RAIL

নাজমুস সাকিব মুন, পঞ্চগড় প্রতিনিধিঃ চিলাহাটি-হলদিবাড়ি রেলপথ নির্মাণ কাজের উদ্বোধন করলেন রেলপথ মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন এমপি।

আজ শনিবার সকালে নীলফামারী জেলার ডোমার উপজেলার চিলাহাটিতে, ভারতের সাথে বাংলাদেশের সরাসরি রেল সংযোগ স্থাপনের লক্ষ্যে চিলাহাটি এবং চিলাহাটি সীমান্তের মধ্যে ব্রডগেজ রেলপথ নির্মাণ প্রকল্প, বাংলাদেশের চিলাহাটি এবং ভারতের হলদিবাড়ি রেলপথ নির্মাণ ও সম্প্রসারন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করে, নির্মাণ কাজের উদ্বোধন করেন রেলপথ মন্ত্রী।

নির্মান কাজের উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের হাইকমিশনার নিভা রাণী গাঙ্গুলি বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবং বক্তব্য রাখেন। সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নূর সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন। এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে স্থানিয় সংসদ সদস্য, সংরক্ষিত আসনের এমপি ,রেল বিভাগের কর্মকর্তা, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও বিজিবির কর্মকর্তা সহ বিপুল সংখক মানুষ উপস্থিত ছিলেন।

মন্ত্রীকে অভ্যর্থনা জানাতে নির্মান করা হয় বিপুল সংখ্যক তোড়ণ। স্কুল কলেজ মাদরাসার হাজার হাজার ছাত্রী ছাত্রী ও স্কাউস সদস্যরা মন্ত্রীকে শুভেচ্ছা জানান।শত শত ব্যক্তি ও প্রতিষ্ঠান রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট মোঃ নূরুল ইসলাম সুজনকে ফুলেল শুভেচ্ছা জানায়।

বাংলাদেশ ও ভারত সরকারের বন্ধুত্বপুন সম্পর্কের কারনে চিলাহাটি-হলদিবাড়ি রেলপথ সম্প্রসারন ও নির্মান করা সম্ভব হচ্ছে। দেশ ভাগের আগে এই রেলপথটি চালু ছিল। ১৯৬৫ সালে যুদ্ধের সময় এটি নষ্ট হয়ে যায়। দীর্ঘ দিন এই রেলপথটি অকেজো অবস্থায় পড়ে ছিল। ছিলনা রেল যোগাযোগ। প্রধান মন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টার কারণে এই রেল লাইন নতুন করে চালু হতে যাচ্ছে। রেলপথটি চালু হলে ভারতের সাথে বাংলাদেশের সরাসরি রেল যোগাযোগ সম্ভব হবে। এতে যোগাযোগ ক্ষেত্রে অর্থ সাশ্রয় ও যোগাযোগ সহজতর হবে।