মাকে ভারতের কারাগারে রেখে ২ শিশু ফিরলো দেশে

১২:৩৩ অপরাহ্ণ | রবিবার, সেপ্টেম্বর ২২, ২০১৯ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- দালালের খপ্পরে পড়ে ভালো কাজের আশায় ৮ মাস আগে ২ শিশু সন্তানকে নিয়ে অবৈধ উপায়ে ভারতে গিয়েছিলেন রেক্সোনা বেগম। কিন্তু কোনো কিছু বুঝে ওঠার আগেই কলকাতার শিয়ালদহ স্টেশনে ভারতের পুলিশ আটক করে তাকে। ভালো কাজের আশায় গিয়ে জেলখানায় ঠাঁই হয় রেক্সোনা ও তার দুই শিশু সন্তান নাঈম (১২) ও রাহানের (১০)।

তাদের বাড়ি পিরোজপুর জেলার ইন্দুরকানি থানার বালিপাড়া গ্রামে। আটকের পর পুলিশ রেক্সোনাকে কলকাতার আলীপুর সেন্ট্রাল জেলে এবং তার দুই শিশু সন্তানকে বারাসাত কিশলয় চিল্ড্রেন হোমে পাঠানো হয়।

দীর্ঘদিন থাকার পর শেল্টারহোম কর্তৃপক্ষ শিশু দুইটিকে বাংলাদেশে ফেরত পাঠানোর উদ্দ্যোগ নেয়। পরে উভয় দেশের আইনি প্রক্রিয়া শেষে শনিবার বিকাল ৫ টায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ তাদেরকে বেনাপোল চেকপোস্ট আইসিপি (বিজিবি) ক্যাম্প সদস্যদের কাছে হস্তান্তর করেছে।

পরে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) পিরোজপুর জেলার ইন্দুরকানী উপজেলার ২ শিশুকে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করে। থানার কার্যক্রম শেষে দুই শিশুকে তাদের পিতা মো. মাসুম হোসেনের কাছে হস্তান্তর করা হয়েছে। তবে দুই শিশুর মা এখনও আলীপুর সেন্ট্রাল জেলে রয়েছেন।

বেনাপোল পোর্ট থানার পরিদর্শক মো. মামুন জানান, “দালালদের খপ্পরে পড়ে অবৈধভাবে ভারতে গিয়েছিলেন রেক্সোনা। তিনি এখনও আলীপুর সেন্ট্রাল জেলে সাজা খাটছেন। তার দুই শিশু সন্তানকে তাদের বাবার কাছে হস্তান্তর করা হয়েছে।”

Loading...