মাঝ আকাশে ঝড়ের কবলে দুই প্লেন, অল্পের জন্য প্রাণরক্ষা দেড় শতাধিক যাত্রীর

৩:২৯ অপরাহ্ণ | রবিবার, সেপ্টেম্বর ২২, ২০১৯ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- মাঝ আকাশে ঝড়ের কবলে পড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে ভারতের রাষ্ট্রীয় বিমান সংস্থা এয়ার ইন্ডিয়ার দুটি প্লেন। এতে একটি প্লেনের সামান্য ক্ষতি হয়েছে এবং অন্য প্লেনটির একজন কেবিন ক্রু আহত হয়েছেন।

এনডিটিভি জানায়, শুক্রবার বিমানবন্দর থেকে ১৭২ জন যাত্রী নিয়ে কোচি হয়ে দিল্লি থেকে ত্রিভান্দ্রমগামী রওনা হওয়া এআই ০৪৮ প্লেনটি মাঝ আকাশে ঝড়ের কবলে পড়ে। তবে প্লেনটির সমস্ত যাত্রীই নিরাপদে রয়েছেন।

তবে প্লেনটি অবতরণের সময় বিমানটির ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন বিমানবন্দরের এক কর্মকর্তা। ওই কর্মকর্তা জানান, কোচি থেকে উড়ার পরেই বজ্রবিদ্যুত-সহ ঝড়ের মুখোমুখি পড়ে বিমানটি। শেষ পর্যন্ত অবশ্য যাত্রীদের কোনও ক্ষতি হয়নি। তবে অবতরণের সময় বিমানটির সামান্য ক্ষতি হয়। এর জেরে ফেরার বিমানটি চার ঘণ্টা দেরি হয়। পুরো বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

এর আগে, গত ১৭ সেপ্টেম্বর দিল্লি থেকে বিজয়ওয়াড়ার উদ্দেশে রওনা হওয়া বিমানটিও ঝড়ের মুখে পড়ে। মাঝ আকাশেই বাজ পড়ে এয়ারবাস এ ৩২০ প্লেনটি ক্ষতিগ্রস্ত হয়। এসময় আহত হন ওই বিমানের এক কেবিন কর্মী।

সোশ্যাল মিডিয়ায় দেওয়া ছবিতে দেখা গেছে, বিমানটি ক্ষতিগ্রস্ত হয়েছে। একটি ছবিতে ক্রু সদস্যদের পরীক্ষা করা হচ্ছে বলে দেখা গেছে। অন্যটিতে, খাবারের ট্রেগুলিকে বিমানের ভেতরে চারদিকে ছড়িয়ে ছিটিয়ে থাকতে দেখা গেছে।

Loading...