অনেক বাসার কাজের লোকও গাড়ি ব্যবহার করে: সাঈদ খোকন

৪:১০ অপরাহ্ণ | রবিবার, সেপ্টেম্বর ২২, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- ব্যক্তিগত গাড়ির অপব্যবহার রোধ করার আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। তিনি বলেছেন, ব্যক্তিগত গাড়ি যতটুক প্রয়োজন ততটুকুর মধ্যে সীমাবদ্ধ রাখতে কাজ করতে হবে।

মেয়র বলেন, এ শহরে এমন অনেক পরিবার আছে যাদের সদস্য সংখ্যা তিন, কিন্তু গাড়ি আছে ৫টি। এমনকি বাসার কাজের লোকও গাড়ি ব্যবহার করে। এই যে ব্যক্তিগত গাড়ির অপব্যবহার। এটাকে রোধ করতে হবে।

বিশ্ব ব্যক্তিগত গাড়িমুক্ত দিবসের অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে রোববার (২২ সেপ্টেম্বর) মানিক মিয়া অ্যাভিনিউতে এসব কথা বলেন সাঈদ খোকন।

ডিএসসিসির মেয়র বলেন, আজকের দিনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমরা ফুটপাত দখলমুক্ত করতে চেষ্টা করছি। এ ব্যাপারে বিআরটিএ যদি নতুন গাড়ির রেজিস্ট্রেশন দেওয়ার ক্ষেত্রে কঠোর হয়, যার একটি গাড়ি আছে সে যাতে দু’টি বা তিনটি গাড়ি না রাখতে পারে সেদিকে দৃষ্টি দেন, তাহলে অনেক উপকারে আসবে। এতে করে অপ্রয়োজনে ব্যক্তিগত গাড়ির ব্যবহার নিয়ন্ত্রিত হবে।

নাগরিকদের উদ্দেশে মেয়র বলেন, যারা একটা অ্যাপার্টমেন্টে থাকেন তারা কিন্তু চাইলেই ১০ জন মিলে একটা গাড়ি শেয়ার করে বাচ্চাদের স্কুলে পাঠাতে পারেন। এতে অর্থেরও সাশ্রয় হবে আবার যানজটও হ্রাস পাবে। তবে আমি বিআরটিএর প্রতি আহ্বান জানাচ্ছি- ব্যক্তিগত গাড়ি রেজিস্ট্রেশনের ক্ষেত্রে কঠোরতা অবলম্বন করুন। প্রয়োজনে নতুন রুলস রেগুলেশন করে ব্যক্তিগত গাড়ির রেজিস্ট্রেশনের বিষয়টি দেখতে পারেন।

Loading...