• আজ ৩রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

‘শেখ হাসিনার সরকার ইসলাম ও ওলামা-মাশায়েখবান্ধব’- ধর্ম প্রতিমন্ত্রী

৮:৫৯ অপরাহ্ণ | রবিবার, সেপ্টেম্বর ২২, ২০১৯ ইসলাম
PM

ইসলাম ডেস্কঃ ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শরিয়াবিরোধী কোনও আইন না করার যে প্রতিশ্রুতি দিয়েছিলেন তা পালন করছেন। কওমি মাদ্রাসার দাওরায়ে হাদিসের সনদকে মাস্টার্সের সমমান দিয়েছেন। শেখ হাসিনার সরকার ইসলাম ও ওলামা-মাশায়েখবান্ধব।

শনিবার (২১ সেপ্টেম্বর) সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) আল-আইন প্রদেশের বিভিন্ন মসজিদের বাংলাদেশি ইমাম, খতিবসহ প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে ধর্ম প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

ধর্ম প্রতিমন্ত্রী বাংলাদেশের বড় একটা অংশ মাদ্রাসার শিক্ষায় শিক্ষিত। তাদের অর্থনৈতিক কর্মকাণ্ডে আরও বেশি সম্পৃক্ত করা গেলে দেশ অর্থনৈতিকভাবে লাভবান হবে। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দেশের সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন কর্মকাণ্ডে আলেম সমাজকে আরও বেশি সম্পৃক্ত করতে চান বলে জানান তিনি।

তিনি আরও বলেন, দেশের বিপুলসংখ্যক মাদ্রাসা শিক্ষিত প্রবাসী রয়েছেন যারা খতিব, ইমাম, মুয়াজ্জিন, অনুবাদক, খাদেম হিসেবে সংযুক্ত আরব আমিরাত, সৌদি আরব, কুয়েত, কাতারসহ বিভিন্ন দেশে কর্মরত আছেন। তারা বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা দেশে পাঠিয়ে উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন।

সভায় আরও উপস্থিত ছিলেন মাওলানা মীর কামাল, মাওলানা নুরুল কবির, হাফেজ মাওলানা আব্দুল্লাহ, মাওলানা আব্দুস শহীদ, মাওলানা জহির উদ্দিন, মাওলানা আজিজুল্লাহ, মাওলানা আব্দুল হালিম প্রমুখ।