নিউইয়র্কে বিমানবন্দর থেকে আ.লীগ নেতা গ্রেপ্তার

৫:১১ অপরাহ্ণ | সোমবার, সেপ্টেম্বর ২৩, ২০১৯ প্রবাসের কথা

প্রবাসের কথা ডেস্ক- আওয়ামী লীগের এক নেতাকে পিটিয়ে আহত করার অভিযোগে নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইমদাদ চৌধুরীকে গ্রেফতার করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাষ্ট্র আগমন উপলক্ষে গতকাল রোববার বিমানবন্দরে তাকে স্বাগত জানাতে ওই নেতা উপস্থিত হলে সেখান থেকে তাকে আটক করা হয়। এসময় তার ভাই আবু সাঈদ চৌধুরী ওরফে কুটি চৌধুরীকেও আটক করে নিউইয়র্ক পুলিশ।

এনওয়াইপিডির মুখপাত্র সোফিয়া ম্যাসন গণমাধ্যমকে জানান, গ্রেফতারের পর তাদেরকে নিকটস্থ কোর্টে নেয়া হলে আদালতে হাজিরার শর্তে জামিন পান ইমদাদ চৌধুরী।

নিউইয়র্ক পুলিশ ও দলীয় সূত্রে জানা যায়, গত ১৫ সেপ্টেম্বর রাতে জ্যাকসন হাইটসের একটি রেস্টুরেন্টে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতা ওয়ালি হোসেনকে (৪৪) মারধর করেন ইমদাদ চৌধুরী ও তার সহযোগীরা। এ ঘটনায় মাথায় আঘাত পেয়ে গুরুতর আহন হন ওয়ালি হোসেন। সেই ঘটনার জেরে রোববার রাত আড়াইটার দিকে  ইমদাদ চৌধুরী ও তার ভাই আবু সাঈদ চৌধুরীকে আটক করে পুলিশ। একই ঘটনায় আরও তিনজনকে খুঁজছে পুলিশ।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতা ওয়ালি হোসেনকে কেন মারধর করেছেন ইমদাদ সেই প্রশ্নে জানা গেছে- আওয়ামী লীগে পদপদবি দেবেন লোভ দেখিয়ে একশ্রেণির নেতারা নগদ অর্থ পকেটে পুরেছেন এমন অভিযোগ এনে ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছিলেন ওয়ালি হোসেন।

ওই স্ট্যাটাস দেয়ায় ক্ষুব্ধ হয়ে সাঙ্গপাঙ্গ নিয়ে ইমদাদ চৌধুরী তার ওপর হামলা চালায় বলে দাবি করেছেন ওয়ালি হোসেন।

ইমদাদের আটকের বিষয়ে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের অন্যতম সাংগঠনিক সম্পাদক হাজী এনাম বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফর নিয়ে ব্যস্ত আমরা। এখন এসবে মন দেয়ার সুযোগ নেই। তবে কোনো নেতাকর্মীর বিরুদ্ধে দলীয় ভাবমূর্তি নষ্টের অভিযোগ এলে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।’

এদিকে জানা গেছে, আটকের কয়েক ঘণ্টা পর আওয়ামী লীগ নেতা ইমদাদ চৌধুরী ও তার ভাইকে ছেড়ে দেয় পুলিশ। আদালতে হাজিরার শর্তে তাদের ছেড়ে দেয়া হয়েছে বলে জানা গেছে।

Loading...