ফিফার বর্ষসেরা কোচ লিভারপুলের ইয়র্গুন ক্লপ

২:৫৪ পূর্বাহ্ণ | মঙ্গলবার, সেপ্টেম্বর ২৪, ২০১৯ খেলা
COACH

স্পোর্টস আপডেট ডেস্কঃ ইংলিশ লীগের দুই প্রতিদ্বন্দ্বী কোচকে টপকিয়ে ফিফার বর্ষসেরা কোচ নির্বাচিত হয়েছেন লিভারপুলের ইয়ুর্গেন ক্লপ।

সোমবার ইতালির মিলানের অপেরা হাউজ লা স্কালায় ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড’ অনুষ্ঠান শুরু হয়। ক্লপের অধীনে ১৪ বছর পর ইউরোপ সেরার পুরস্কার জেতে লিভারপুল। মাত্র এক পয়েন্টের জন্য জেতা হয়নি ইংলিশ প্রিমিয়ার লিগ।

বিশ্বের সব জাতীয় দলের কোচ, অধিনায়ক, বিশ্বজুড়ে ফিফা নির্বাচিত সাংবাদিক ও ফিফা ডটকমে নিবন্ধন করা ফুটবলপ্রেমীদের ভোটে এ পুরস্কার দেয়া হয়।

সেরা হওয়ার দৌড়ে ক্লপের সঙ্গে এই তালিকায় ছিলেন ইংলিশ প্রিমিয়ার লীগের দুই ক্লাবের কোচ। তারা হলেন, ম্যান সিটির স্প্যানিশ কোচ পেপ গার্দিওয়ালা এবং টটেনামহামের আর্জেন্টাইন কোচ মোউরিসিও পচেত্তিনো।

গত মৌসুমে ক্লপের অধীনে লিভারপুল চ্যাম্পিয়ন্স লীগ জয়ের পাশাপাশি ইংলিশ লীগে রানার আপ হয়েছে।

বর্ষসেরা হয়ে নিজের আবেগ ধরে রাখতে পারেননি ক্লপ। তিনি বলেছেন, ‘এটা চমৎকার, ৪-৫ বছর আগে কেউ এটা চিন্তাও করেনি আমি যে এমন একটা জায়গায় আসতে পারব।’

এছাড়াও পুসকাস অ্যাওয়ার্ড পেয়েছেন হাঙ্গেরিয়ান ফরোয়ার্ড ড্যানিয়েল সোরি। সেরা নারী গোলকিপার নেদারল্যান্ড ও আর্সেনালের সারি ফন ফেনেনাদাল। ফিফা ফেয়ার প্লে’র পুরস্কার পেয়েছেন আর্জেন্টিনার মার্সেলো বিয়েলসা। বর্ষসেরা ফ্যান নির্বাচিত হয়েছেন সিলিভিও গ্রাক্কো। সেরা নারী কোচ নির্বাচিত হয়েছেন যুক্তরাষ্ট্রের জিল এলিস।