মনপুরায় জেলে অপহরণ, লক্ষ টাকা মুক্তিপণ দাবি

১২:৫০ অপরাহ্ণ | মঙ্গলবার, সেপ্টেম্বর ২৪, ২০১৯ দেশের খবর, বরিশাল

এস আই মুকুল, নিজস্ব প্রতিবেদক- ভোলার মনপুরায় মেঘনায় ইলিশ শিকারের সময় হাতিয়ার জলদস্যু বাহিনীর প্রধান মহিউদ্দিনের নের্তৃত্বে জেলে ট্রলারে হামলা চালিয়ে এক জেলেকে অপহরণ করে নিয়ে গেছে।

দস্যু বাহিনী অপহৃত জেলের মুক্তিপণ বাবদ এক লক্ষ টাকা দাবি করছে বলে জানান অপহৃত জেলের আড়তদার মো:ফরিদ।

সোমবার ভোর রাত ৩টায় উপজেলার হাজির হাট ইউনিয়নের চরফৈজুদ্দিন পূর্বপাশের রিজিরখাল সংলগ্ন মেঘনায় ইলিশ শিকারের সময় হাতিয়ার দস্যু বাহিনীর প্রধান মহিউদ্দিনের নের্তৃত্বে হামলা চালিয়ে এক জেলেকে অপহরণ করে নিয়ে যায়।

অপহৃত জেলে উপজেলার হাজিরহাট ইউনিয়নের চরফৈজুদ্দিন গ্রামের বাসিন্দা আইয়ুব মাঝি (৪০)।

অপহৃত জেলের আড়তদার ফরিদ ও ট্রলারে থাকা অন্যান্য জেলেরা জানান, সোমবার ভোর রাত ৩টায় রিজির খাল সংলগ্ন পূর্বপাশের মেঘনায় জাল পাতা অবস্থায় হাতিয়ার দস্যু মহিউদ্দিন বাহিনী দেশীয় অস্ত্র সজ্জিত হয়ে হামলা চালায়। এক পর্যায়ে এলোপাতাড়ী মারধর করে আইয়ুব মাঝিকে অপহরণ করে হাতিয়ার গহীন বনে নিয়ে যায়। পরে এক লক্ষ টাকা মুক্তিপণ দাবী করে। পুলিশ ও সাংবাদিকদের জানাতে নিষেধ করে ওই দস্যু বাহিনী।

এ ব্যাপারে মনপুরা থানার ওসি ফোরকান আলী জানান, এখন পর্যন্ত জেলে ও আড়তদারদের পক্ষ থেকে কেউ মৌখিক ও লিখিত জানায়নি। লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে মনপুরা স্টেশন কোস্টগার্ডের কমান্ডার আশরাফুল ইসলাম জানান, এইমাত্র শুনেছি। খোঁজ নিয়ে উদ্ধারের চেষ্টা চালানো হবে।