ভুটানকে উড়িয়ে সাফের ফাইনালে বাংলাদেশ

৪:৫৯ অপরাহ্ণ | শুক্রবার, সেপ্টেম্বর ২৭, ২০১৯ খেলা

স্পোর্টস ডেস্কঃ ভুটানকে ৪-০ গোলে উড়িয়ে টানা দ্বিতীয়বারের মতো সাফ অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে বাংলাদেশ।

স্বাগতিক নেপালকে দর্শক বানিয়ে গ্রুপ ‘এ’তে চ্যাম্পিয়ন হয়েছিল ভুটান। সেই দলটাকে পাত্তাই দিল না ভারতের সমান পয়েন্ট নিয়ে লটারিতে হেরে গ্রুপ ‘বি’ রানার্সআপ লাল-সবুজের তরুণরা।

শুক্রবার দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে ভারত ও মালদ্বীপ। এই ম্যাচের বিজয়ী দলের সঙ্গে রোববার ফাইনাল পরীক্ষা গতবারের রানার্সআপ বাংলাদেশের।

কাঠমান্ডুর এএফপি স্টেডিয়ামে শুক্রবার দিনের প্রথম সেমিফাইনালে ভুটানকে শুরু থেকেই চেপে ধরে বাংলাদেশ। অল-অ্যাটাক ফুটবলে ম্যাচের মাত্র দ্বিতীয় মিনিটেই আসে ফল। থ্রো থেকে পাওয়া বলে মাথা ছুঁয়ে লাল-সবুজদের এগিয়ে নেন ডিফেন্ডার তানবীর হোসেন।

প্রথমার্ধে ভুটানের জালে আরও দুইবার বল জড়ায় অ্যান্ড্রু পিটার টার্নারের শিষ্যরা। ২৭ মিনিটে দুই ‘ফাহিমের’ বোঝাপড়ায় বাংলাদেশ পায় নিজেদের দ্বিতীয় গোল। নিজ অর্ধ থেকে বল নিয়ে ক্ষিপ্র গতিতে ছুটে যান মিডফিল্ডার ফাহিম মোর্শেদ। পরে বল এগিয়ে দেন ফয়সাল আহমেদ ফাহিমের দিকে। সেখান থেকে বা প্রান্তের দুরূহ কোণ দিয়ে জাল খুঁজে নেন এই ফরোয়ার্ড।

তৃতীয় গোলে একক নৈপুণ্য মারাজ হোসেনের। ৩২ মিনিটে দারুণ গতিতে ছুটে গিয়ে ডি-বক্সের বাইরে থেকে নেয়া তার শট লাফিয়েও ঠেকাতে পারেননি ভুটানি গোলরক্ষক।

ম্যাচের একদম শেষভাগে গোলের হালি পূর্ণ করেন বদলি মিডফিল্ডার দীপক রায়।