• আজ ২১শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

বাকৃবিতে আন্তঃঅনুষদ হ্যান্ডবল টুর্নামেন্টের উদ্বোধন

৫:১৯ অপরাহ্ণ | শুক্রবার, সেপ্টেম্বর ২৭, ২০১৯ শিক্ষাঙ্গন
hand

হাবিবুর রনি, বাকৃবি প্রতিনিধি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) আন্তঃঅনুষদ হ্যান্ডবল টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৫ টার দিকে বিশ্ববিদ্যালয়ের ক্রীড়া প্রশিক্ষণ বিভাগ সংলগ্ন মাঠে খেলাটির উদ্বোধন ঘোষণা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান।

ক্রীড়া প্রশিক্ষণ বিভাগ কর্তৃক আয়োজিত ওই প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদ থেকে ছাত্র ও ছাত্রী উভয়ের ছয়টি করে মোট বারোটি দল অংশগ্রহন করছে। সব অনুষদের পরস্পরের সাথে একটি করে খেলার ফলাফল অনুযায়ী পয়েন্টের আধিক্য অনুসারে ফাইনালে দুটি দলের খেলা হবে। উদ্বোধনী দিনে প্রথমে কৃষি অনুষদ ও মাৎস্য বিজ্ঞান অনুষদের এবং পরে পশুপালন অনুষদ ও কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদের মধ্যে খেলা সম্পন্ন হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান বলেন, ক্রীড়াই শক্তি, ক্রীড়াই বল। পড়াশুনার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমের অংশ হিসেবে খেলাধুলার প্রয়োজন আছে তবে সেই সাথে অবশ্যই খেলার নিয়ম শৃঙ্খলা বজায় রাখতে হবে।

ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. ছোলায়মান আলী ফকিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডীন কাউন্সিলের আহবায়ক অধ্যাপক ড. গিয়াস উদ্দিন আহমদ এবং প্রক্টর অধ্যাপক ড. মো. আজহারুল হক। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ক্রীড়া বিভাগের পরিচালক ড. মো. আবুল কালাম আজাদ। এছাড়াও অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডীন, সিনিয়র শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীসহ বিভিন্ন অনুষদের ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

Loading...