সংবাদ শিরোনাম
গাজীপুরে দীর্ঘ সময় মর্গে লাশ ফেলে রাখার অভিযোগে হামলা এবং ভাংচুর, আটক-৩ | দুর্দান্ত খেলেও ভারতকে হারাতে পারলো না বাংলাদেশ | বুয়েটে বঙ্গবন্ধুর ছবি সম্বলিত ব্যানার থেকে মুছে ফেলা হলো ছাত্রলীগের নাম | ভারতের বিপক্ষে ১-০ গোলে এগিয়ে বাংলাদেশ | ‘বুয়েট ছাত্র আবরার হত্যাকারীদের মৃত্যুদণ্ড হওয়া উচিত’- কাদের | বড়পুকুরিয়া কয়লা খনির সাবেক ৭ এমডিসহ ২৩ কর্মকর্তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা | সাভার থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদের এক সদস্য আটক | পাবনায় ছেলের পাথরের আঘাতে বাবার মৃত্যু | বশেমুরবিপ্রবি’র প্রভোষ্ট ও বিভিন্ন অনুষদের চেয়ারম্যানসহ ৭ জনের পদত্যাগ | অবৈধ স্থাপনা সরাতে সাবেক সাংসদ উপজেলা চেয়ারম্যানসহ ৪ জনকে নোটিশ |
  • আজ ১লা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

ভূমি অফিসের ঘুষ নিয়ে বোমা ফাটালেন ভূমি সচিব

৭:০৬ অপরাহ্ণ | শুক্রবার, সেপ্টেম্বর ২৭, ২০১৯ Uncategorized
Chadpur

আশিক বিন রহিম, চাদঁপুর প্রতিনিধি:  এদেশে ১৪ লক্ষাধিক সরকারি কর্মচারী যে বেতন পান তা আমাদের মোট বাজেটের ১০০ টাকার ২৮ টাকাই। আর এক তৃতীয়াংশ সাধারণ মানুষ মানে ১৬ কোটির জন্য বাকিটা মানে ৭২ টাকা। এই হিসাবটা করে কী জনগনকে সেবা দেন? জনগনের সেবক মনে করে কী কাজ করেন? সংবিধান যে আপনাকে আমাকে প্রজাতন্ত্রের সেবক হিসাবে কাজ করতে বলেছে তা কী করেন? করেন না! নিজের পদ পদবী নিয়ে নিজেকে সম্মানি মনে করে মানুষকে মানুষ বলে গন্য করেন না।

উপরের কথাগুলো বলছেন, ভূমি সচিব মো: মাকছুদুর রহমান পাটওয়ারী। ২৭সেপ্টম্বর শুক্রবার বিকেলে চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে স্বচ্ছ, দক্ষ, জবাবদিহি ও জনবান্ধব ভূমিসেবা ব্যবস্থাপনায় শুদ্ধাচার ও উত্তমচর্চা বিষয়ক সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন তিনি।

জেলা শিল্পকলা একাডেমীতে অনুষ্ঠিত সেমিনারের তিনি আরও বলেন, ঘুষ খান, অপমান করেন, তুচ্ছতাচ্ছিল্য করে কথা বলেন। কর্মকর্তার রুমে ঢুকলে তার মানে আপনার রুমে ঢুকলে একজন সাধারণ মানুষকে জুতা খুলে ঢুকতে হয়! অথচ তার টাকায় আপনার আমার বেতন হয়। আমার কাছে ঘুষখোরদের, অসাধু কর্মচারীদের তালিকা আছে! তারা গাড়ি বাড়ি করছেন, আরো চাই আরো চাই! করছেন। আপনারা যে কাফনের কাপড় নিয়া যাবেন, সেটাতে কোন পকেট নাই! টাকা পয়সা কিছুই নিয়া যাইতে পারবেন?

ভূমি সচিব বলেন, পিয়ন চাপরাশি যারা, তারাও আজ শত কোটিটাকার মালিক হয়ে যাচ্ছেন। অজু কইরা আইছেন, ঘুষ দিতাছে কেউ। এই সময়ে পবিত্রতা রক্ষায় টিস্যু পেপার দিয়া ঘুষের টাকা ধরে পকেটে ভরছেন। এই দেশে সব বিভাগেই ঘুষখোর আছেন। এই যে, সাবরেজিস্টাররা আছেন, তারা কি তার ডিপার্টমেন্টের ঘুষখোর চিন্হিত করতে পারেন না! পারেন। কিন্তু সেটা তিনি করে না। কারণ তিনি নিজেই ঘুষখোর। আবার বিভিন্ন বিভাগে এমন ভালো কর্মচারী আছেন, যিনি শুধু দিয়েই যাচ্ছেন। বেতন আর অন্যান্য ভাতা ঐ কর্মচারির সম্বল। জমিজমা নিয়া কষ্ট পায় না, নির্যাতনের শিকার হন নাই এ কথা কেউ বলতে পারবেন না।

আমার বেতন বাড়ছে, আপনার বেতন বাড়ছে। আমি যে টাকা মাসে বেতন পাই, তাতে ১শ বার জনগনের জুতাও যদি মুছে দেই তাও তার ঋন আমি পরিশোধ করতে পারবো না। মনে রাখবেন জনগন আমাদের মূল মালিক। জনগনের কাজ যদি ঘুষছাড়া করেন, ভালো ব্যবহার করেন জনগন আপনাকে শ্রদ্ধা করবেন। আর ঘুষ নিলেন, খারাপ ব্যবহার করলেন, অফিস থেকে বেরিয়ে সেই ব্যক্তি আপনার উদ্দেশ্য বলবে- এইটা একটা অমানুষ। আল্লাহ তার বিচার করো। আর যখন ধরা খাবেন, মান সম্মান শুধুই নিজেরটা যাবে না, আত্মীয় স্বজন সবার মাথা হেট হয়ে যাবে।! দেখেন না! এখন অনেকে ধরা পড়ছে? মাথা গুজায়! তাই নিজেকে বদলান, সময় আছে। জাতির পিতার সোনার বাংলা গড়ার অঙ্গীকার করুন। প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করুন, দেশটাকে গড়ুন।

সেমিনারে এমন কঠিন এবং সত্যবাক্য ছুঁড়েই শুধু তিনি শেষ করেন নি, অনুষ্ঠনস্থলে উপস্থিত ৫শতাধিক কর্মচারিকে তিনি শপথবাক্য পাঠ করান।

জেলা প্রশাসক মাজেদুর রহমান খানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ,সাধারণ সম্পাদক আবু নইম পাটওয়ারী দুলাল, অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান, স্বাধীরতা পুরস্কারপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী প্রমুখ।