চুয়াডাঙ্গা মাথাভাঙ্গা সেতুর উদ্বোধন করলেন এমপি ছেলুন

৮:২০ অপরাহ্ণ | শনিবার, সেপ্টেম্বর ২৮, ২০১৯ খুলনা
Chuadanga Mathavanga

শামসুজ্জোহা পলাশ, চুয়াডাঙ্গা প্রতিনিধি : চুয়াডাঙ্গায় প্রায় ২৩ কোটি টাকা ব্যয়ে চুয়াডাঙ্গা-মেহেরপুর মহাসড়কের মাথাভাঙ্গা নদীর উপর নতুন সেতু (ব্রীজ) নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।

চুয়াডাঙ্গা জেলা আ.লীগের সভাপতি চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য সাবেক হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন শনিবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১০ টার দিকে শহরের হাসান চত্বর এলাকায় সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপনের মধ্য দিয়ে এ নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

২৩ কোটি টাকা ব্যয়ে ১৪০ মিটার দৈর্ঘ্য ও ১২ দশমিক ২৫ মিটার প্রস্থের সেতুটির কাজ আগামী দুই বছরের মধ্যে শেষ করার জন্য সময় বেঁধে দেওয়া হয়েছে। পুরানো মাথাভাঙ্গা সেতুর ডান পাশ দিয়েই নির্মাণ করা হচ্ছে নতুন এই সেতুটি। সেতুটি নির্মাণ কাজ শুরু আগেই সেতুর উভয় পাশে থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হয়েছে।

উদ্বোধন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী শওকত আহমেদ, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটনসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও ঠিকাদাররা।

উল্লেখ্য, ২০১৫ সালে পুরনো মাথাভাঙ্গা সেতুর মাঝখানে কিছু অংশ ধসে পড়ে। ওই সময় স্থানীয় সড়ক বিভাগ সেতুর উপর দিয়ে ভারী যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করে। চলতি বছরের ১২ জুন আবারও সেতুর মাঝখানে কিছু অংশ ধসে পড়েসহ ফাটল দেখা দেয়। সেতুর উপর দিয়ে প্রায় দুই মাস সব ধরনের যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। সেই পুরনো সেতুর পাশ দিয়েই নতুন মাথাভাঙ্গা সেতুর নির্মাণ কাজ শুরু করা হয়েছে।