• আজ ২৯শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

আলোচিত সেই ভিসির বিরুদ্ধে সিদ্ধান্ত কাল

১০:১০ অপরাহ্ণ | রবিবার, সেপ্টেম্বর ২৯, ২০১৯ শিক্ষাঙ্গন
vC

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ভিসি অধ্যাপক খোন্দকার নাসির উদ্দিনের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া হবে। ইউজিসির তদন্ত কমিটির প্রতিবেদনের আলোকে সোমবার (৩০ সেপ্টেম্বর) এই সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

জানা গেছে, সোমবার তদন্ত কমিটির প্রতিবেদন নিয়ে পর্যালোচনায় বসবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এবং ইউজিসির চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহিদুল্লাহ। প্রতিবেদনে ভিসিকে প্রত্যাহারসহ তিনটি সুপারিশ করা হয়েছে।

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেন, ‘আমি ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি দাফতরিক কাজে ঢাকার বাইরে আছি। এ কারণে এখনো আমরা ইউজিসির তদন্ত প্রতিবেদন দেখতে পারিনি। গণমাধ্যমে প্রতিবেদন দেখেছি, তবে সংবাদপত্রের নিউজের ভিত্তিতে তো আর কোনো ব্যবস্থা নেয়া যায় না, তাই এ বিষয়ে সিদ্ধান্ত নিতে হলে প্রতিবেদনের হার্ড কপি পেতে হবে। তারপর কী ব্যবস্থা নেয়া যায় সে বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।’

এর আগে অনিয়ম, দুর্নীতি, স্বেচ্ছাচারিতা ও নৈতিক স্খলনের অভিযোগ ওঠে বশেমুরবিপ্রবির ভিসি অধ্যাপক খোন্দকার নাসির উদ্দিনের বিরুদ্ধে। এসব অভিযোগ তদন্তে ইউজিসিকে নির্দেশ দিলে সংস্থাটি পাঁচ সদস্যের কমিটি গঠন করে। ওই কমিটি আজ রোববার প্রতিবেদন দাখিল করে। এতে ভিসিকে প্রত্যাহার এবং তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণসহ মোট তিনটি সুপারিশ করা হয়।

Loading...