ভেড়ামারায় মাকে বাড়ি থেকে বের করে দেয়ার অপরাধে পূত্রের কারাদন্ড

৮:৩২ পূর্বাহ্ণ | সোমবার, সেপ্টেম্বর ৩০, ২০১৯ খুলনা
Bheramara News

এস.এম.আবু ওবাইদা-আল-মাহাদী, সিনিয়র করেসপন্ডেন্ট: বৃদ্ধ বয়সে যখন সন্তানের সঙ্গ সবচেয়ে প্রয়োজন, সেই সময় বাবা-মাকে পরিত্যাগ করা বা তাঁদের ওপর অত্যাচার করার মতো ঘটনা যেন বর্তমানে সামাজিক ব্যাধিতে পরিণত হয়েছে।

কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার চাঁদগ্রামে ইউনিয়নের ২নং ওয়ার্ডের লালুর মোড়ে তেমনি এক হৃদয়বিদারক ঘটনা ঘটেছে গত শনিবার রাতে। মেয়ের বাড়ি থেকে গত শনিবার বিকেলে ছেলের বাড়িতে যান মা। কিন্তু ছেলে তাঁকে ঘরে ঢুকতে দেননি, বাড়ি থেকে বের করে দেন।

প্রতিবেশীরা বিষয়টি সমাধানের চেষ্টা করেও হন ব্যর্থ। এমনকি স্থানীয় ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য গিয়েও মাকে ওই বাড়িতে রাখার বিষয়ে ছেলেকে রাজি করাতে পারেননি। বিষয়টি ভেড়ামারা উপজেলা নির্বাহী অফিসার সোহেল মারুফের কাছে আসে রাত সাড়ে ৮টায়। রাত সোয়া ৯টায় ভ্রাম্যমাণ আদালতে সাজা হিসেবে ছেলেকে দেওয়া হয় দুই মাসের বিনাশ্রম কারাদন্ড।

কারান্ডপ্রাপ্ত ব্যক্তির নাম মো. মজনু (৬০), তিনি চাঁদগ্রামে ইউনিয়নের ২নং ওয়ার্ডের লালুর মোড় এলাকার মৃত রহমান প্রাঃ এর পূত্র। তিনি পেশায় একজন কৃষক।

এব্যাপারে ইউএনও সোহেল মারুফের কাছে জানতে চাইলে তিনি বলেন, বিকাল বেলা মা মেয়ের বাড়ি থেকে ছেলের বাসায় থাকতে চাইলে ছেলে বয়স্ক মাকে বাড়ি থেকে বের করে দেয়। স্থানীয় ব্যক্তিবর্গ বিষয়টি সমাধানের চেষ্টা করে ব্যর্থ হন।

এছাড়া স্থানীয় ইউপি সদস্যকে প্রেরণ করা হলেও ছেলে তার মাকে স্থান দিতে অস্বীকার করে। পরে ভ্রাম্যমাণ আদালতে তাকে সাজা প্রদান করা হয়। তিনি আরোও বলেন, কোন সন্তান এমন অমানুষ হয়ে মাকে বাড়ি থেকে বের করে দিক এটা কোন মতেই কাম্য নয়। তিন বলেন, বাবা-মা সহ পরিবারের বয়োজ্যেষ্ঠ ব্যক্তিরা প্রতিটি পরিবারে সম্মানের সাথে থাকুন, এ প্রত্যাশা করি।