বগুড়ার শেরপুরে বিলুপ্তপ্রায় বন্যপ্রাণীসহ র‌্যাবের হাতে গ্রেফতার ৩

৪:৪৩ অপরাহ্ণ | মঙ্গলবার, অক্টোবর ১, ২০১৯ দেশের খবর, রাজশাহী

সাখাওয়াত হোসেন জুম্মা, শেরপুর (বগুড়া) প্রতিনিধি- বগুড়ার শেরপুরের বারদুয়ারীপাড়ায় বিলুপ্তপ্রায় বন্যপ্রাণী তক্ষকসহ র‌্যাব-১২’র হাতে তিনজন গ্রেফতারের ঘটনায় গত সোমবার রাতে শেরপুর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

জানা গেছে, র‌্যাব-১২ বগুড়া স্পেশাল কোম্পানী গোপন সংবাদের ভিত্তিতে গত সোমবার বিকাল ৩টার দিকে শেরপুর পৌর শহরের বারদুয়ারীপাড়ায় খানপুর ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম রাঞ্জুর বাসার অভিযান চালিয়ে বাসার ৪র্থ তলার উত্তরদুয়ারী ঘর থেকে পাচঁটি বিলুপ্তপ্রায় অমুল্য বন্যপ্রাণী তক্ষক উদ্ধার করা হয়।

এসময় অবৈধভাবে বন্যপ্রাণী শিকার ও হেফাজতে রাখার অপরাধে বারদুয়ারীপাড়ার শেরপুর উপজেলা যুবলীগের সভাপতি তারিকুল ইসলাম তারেকের ছেলে মো. শামসুজ্জোহা বিন তারেক নিয়ন (২০), সুঘাট ইউনিয়নের চকধলী গ্রামের মৃত দলিল উদ্দিন মন্ডলের ছেলে নুরুন্নবী (৫০) ও মির্জাপুর ইউনিয়নের মির্জাপুর গ্রামের শুকুর আলী শেখের ছেলে মাকেজ আলী শেখ (৩২)কে গ্রেফতার করা হয়।

এ ঘটনায় র‌্যাব-১২ বগুড়ার স্পেশাল কোম্পানীর নায়েক সুবেদার (ডিএডি) মো. সৈয়দ আলী বাদি হয়ে গতকাল মঙ্গলবার উল্লেখিতদের বিরুদ্ধে শেরপুর থানায় একটি বন্য প্রাণী (সংরক্ষন ও নিরাপত্তা) আইন ২০১২ অনুসারে মামলা দায়ের করেন।

এ ব্যাপারে শেরপুর থানার অফিসার ইনচার্জ মো. হুমায়ুন কবীর বলেন, র‌্যাব-১২ বগুড়া স্পেশাল কোম্পানী তাদেরকে আমাদের নিকট হস্তান্তর করার পর মামলা রুজু করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে এবং জব্দকৃত ৫টি তক্ষক প্রাণী বিজ্ঞ আদালতের নির্দেশে রাজশাহী বনবিভাগে প্রেরণ করা হয়।